ইবির বিভিন্ন ইউনিটে ৪৪৯টি আসন খালি - দৈনিকশিক্ষা

ইবির বিভিন্ন ইউনিটে ৪৪৯টি আসন খালি

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষে মেধা তালিকায় ভর্তি শেষে বিভিন্ন ইউনিটে ৪৪৯টি আসন শূন্য রয়েছে। আগামী ১৬ জানুয়ারি থেকে আপেক্ষামান তালিকা থেকে সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মেধা তালিকায় ভর্তি শেষে বিভিন্ন ইউনিটে ৪৪৯টি আসন শূন্য রয়েছে। এরমধ্যে ধর্মতত্ত্ব অনুষদ ভুক্ত ‘এ’ ইউনিটের আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ১টি, দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ১৫টি ও আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ২টি আসন খালি রয়েছে। মাননিক ও সমাজ বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের আরবী ভাষা ও সাহিত্য বিভাগে ৭২টি, বাংলা বিভাগে ২১টি, ইংরেজি বিভাগে ৯টি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ২৫ ও ফোকলোর স্টাডিজ বিভাগে ২৭টি আসন শূন্য রয়েছে।

একই অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের অর্থনীতি বিভাগে ১২টি, লোক প্রশাসন বিভাগে ২৫টি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ৩৩টি আসন খালি রয়েছে। আইন ও শরীয়াহ অনুষদভুক্ত ‘এইচ’ ইউনিটের আইন ও মুসলিম বিধান বিভাগে ১৯টি ও আল-ফিকহ্ বিভাগে ২৯টি আসন খালি রয়েছে। ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগে ৪টি, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ১১টি, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগে ২৪টি আসন খালি রয়েছে।

একই অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের ফলিত পদার্থবিজ্ঞান, ইলেক্ট্রনিক্স এ- কমিউনিকেশন বিভাগে ২৮টি, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৫টি, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৫টি আসন শূন্য রয়েছে। একই অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের গণিত বিভাগে ৪টি ও পরিসংখ্যান বিভাগে ৩২টি আসন শূন্য রয়েছে। এছাড়াও ব্যাবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘জি’ ইউনিটের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগে ২টি, ব্যবস্থাপনা বিভাগে ২৯টি, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে ২টি ও মার্কেটিং বিভাগে ১৩টি আসন শূন্য রয়েছে। তবে বিভাগ পরিবর্তনের ফলে সংশিষ্ট বিভাগের শূন্য আসন পরিবর্তন হতে পারে।

আগামী ১৬ জানুয়ারি থেকে আপেক্ষমান তালিকা থেকে ভর্তি সাক্ষাৎকার নেওয়া হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0060279369354248