ইসলামিক ইউনিভার্সিটিতে শহীদ মিনারে ফুল দেওয়ার চেষ্টা ছাত্রলীগের - Dainikshiksha

ইসলামিক ইউনিভার্সিটিতে শহীদ মিনারে ফুল দেওয়ার চেষ্টা ছাত্রলীগের

চট্টগ্রাম প্রতিনিধি |

গেটের বাইরে ফুলের স্তবক প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে প্রকাশ্য রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ থাকার পরও শহীদ মিনারে ‘ছাত্রলীগ’ লেখা ফুলের স্তবক দিতে গিয়েছিল একদল শিক্ষার্থী। কিন্তু তাদের অনুমতি দেয়নি ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম (আইআইইউসি)। এ নিয়ে প্রহরীদের সঙ্গে তাদের কয়েক দফা তর্ক হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনড় অবস্থানের কারণে শেষ পর্যন্ত তারা আইআইইউসি’র মূল ফটকের কাছে ফুল রেখে চলে যান। ঘটনাটি বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালের।

ওই শিক্ষার্থীরা জানান, বুধবার সকালে ‘ছাত্রলীগ’ লেখা ফুলের স্তবক নিয়ে বিশ্ববিদ্যালয়ের ফটকের কাছে পৌঁছালে তাদের ফিরিয়ে দেওয়া হয়।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে, বিশ্ববিদ্যালয়ে প্রকাশ্য রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ। কোনও সংগঠনের ব্যানারে ফুল দেওয়ার নিয়ম না থাকায় অনুমতি দেওয়া হয়নি।

জানা গেছে, বুধবার সকালে আইআইইউসি’র কিছু শিক্ষার্থী ফুল নিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক দিয়ে ঢুকতে চাইলে তাদের বাধা দেওয়া হয়। তখন প্রহরীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এ সময় ওই দলে থাকা সাইফুজ্জামান নামের এক শিক্ষার্থী ঘটনাটি ফেসবুকে লাইভ করতে থাকেন।

ভিডিওতে দেখা যায়, শিক্ষার্থীরা কর্তৃপক্ষের কাছে বারবার প্রশ্ন করছেন— গাড়ি ঢুকছে, কিন্তু তাদের কেন ঢুকতে দেওয়া হবে না?

ফেসবুকে লাইভ করা সাইফুজ্জামানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি মিফতাল হাসান আনোয়ার নামে আরেক শিক্ষার্থীর সঙ্গে কথা বলার অনুরোধ জানান। পরে মিফতাল বলেন, ‘আমরা সবাই এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগের কর্মী। ফুল দেওয়ার বিষয়ে আগের দিন প্রক্টর স্যারের সঙ্গে কথাও বলেছি। তিনি কিন্তু তখন না করেননি। তবে তাদের অনুমতি না পেয়ে আজ ফুল দিতে পারিনি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাওসার আহমেদ বলেন, ‘প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে প্রকাশ্য রাজনৈতিক কর্মকাণ্ডে নিষেধাজ্ঞা থাকায় আমরা ব্যানার নিয়ে কাউকে ফুল দেওয়ার অনুমতি দেইনি। তারা সাধারণ শিক্ষার্থীদের মতো ফুল দিতে এলে নিয়মের ব্যত্যয় ঘটতো না। কিন্তু তারা ‘ছাত্রলীগ’ লেখা ফুলের স্তবক নিয়ে এসেছিল। যেহেতু প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের নিয়মেই নেই, সেই কারণে আমাদের অনুমতি দেওয়ার কোনও সুযোগও নেই।’

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0062999725341797