উচ্চশিক্ষায় বাংলাদেশীদের সুযোগ দিতে আগ্রহী চীন - দৈনিকশিক্ষা

উচ্চশিক্ষায় বাংলাদেশীদের সুযোগ দিতে আগ্রহী চীন

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশী শিক্ষার্থীদের উচ্চশিক্ষার ক্ষেত্রে সুযোগ দিতে আগ্রহ প্রকাশ করেছে চীন। সোমবার (১০ই এপ্রিল) বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল মান্নানের সাথে সাক্ষাতের সময় এ আগ্রহ প্রকাশ করেন মিস. শার্লি ঝ্যাং, সিইও, নিংবো, ওএসডিএ সোলার কোং লি., ওএসডিএ তিন সদস্যের এক চীনা প্রতিনিধি দল।

সাক্ষাৎকালে ড. একেএম অলিউল ইসলাম, প্রফেসর ও একাডেমিক এডভাইজার, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ এবং মি. এএসএম আবদুল মতিন, চেয়ারম্যান, গ্লোবাল রিসোর্স অগমেন্টেশন এন্ড ম্যানেজমেন্ট লি. মিস. শার্লিকে সহায়তা করেন। এসময় মিস শার্লি বাংলাদেশী শিক্ষার্থীদের চীনে উচ্চশিক্ষার সুযোগ প্রদানের প্রস্তাব দেন।

ইউজিসি চেয়ারম্যান প্রতিনিধি দলকে বাংলাদেশের উচ্চশিক্ষার মানোন্নয়নে ইউজিসি’র এখতিয়ার সম্পর্কে অবহিত করেন। উচ্চশিক্ষার সুযোগ প্রদানের বিষয়টিকে ইতিবাচক উল্লেখ করে প্রফেসর মান্নান মিস. শার্লিকে এ বিষয়ে একটি লিখিত প্রস্তাব ইউজিসিতে জমা দেওয়ার আহবান জানান। তিনি জানান বাংলাদেশ উচ্চশিক্ষার আন্তর্জাতিকীকরণে চীনের সাথে নিবিড়ভাবে কাজ করতে আগ্রহী।

এসময় ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম এবং প্রফেসর ড. শাহ্ নওয়াজ আলি উপস্থিত ছিলেন। এছাড়া ইউজিসি সচিব ড. মোঃ খালেদ এবং ইউজিসি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0047898292541504