উৎপাদন ব্যবস্থাপনা ও ফিন্যান্স শিক্ষকদের অবস্থান ধর্মঘট মঙ্গলবার - দৈনিকশিক্ষা

উৎপাদন ব্যবস্থাপনা ও ফিন্যান্স শিক্ষকদের অবস্থান ধর্মঘট মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এবং ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা শিক্ষক পরিষদ এমপিও’র দাবিতে মানববন্ধন ও লাগাতার অবস্থান ধর্মঘট শুরু করবেন মঙ্গলবার (২৪ মে) থেকে।

রাজধানীর প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি সফল করার আহবান জানিয়েছেন, পরিষদের সভাপতি সৈয়দা দিল আশরাফীসহ সাধারণ সম্পাদক ও অন্যান্যরা।

এ দুটি বিষয়ের এমপিওবঞ্চিত সকল শিক্ষককে ঘরে বসে না থেকে অবস্থান ধর্মঘট পালন করে দাবি আদায়ে প্রত্যক্ষ ভূমিকা রাখার আহ্বান জানান। নেতৃবৃন্দ এমপিওভুক্তি নিয়ে নানা অভিযোগ করেন।

দিল আশরাফী বলেন, কতিপয় ব্যক্তি উৎপাদন ব্যবস্থাপনা ও ফিন্যান্স শিক্ষকদের  একাংশকে এই মর্মে বিভ্রান্ত করছেন যে, এমনিতেই এমপিওভুক্ত হচ্ছেন তারা। কোনো আন্দোলন করার দরকার নেই। আশরাফী বলেন, আন্দোলন ছাড়া এমপিও হবে না। যারা বিভ্রান্তি ছড়ায় তাঁরা ব্যর্থ  ও বাতিল নেতা।

তারা বলেন, যেখানে একই বিষয়ের অধিকাংশ কলেজের শিক্ষকরা এমপিও পান না, সেখানে মুষ্টিমেও কিছু শিক্ষক কিভাবে এমপিও ভুক্ত হন।

কমিটির পক্ষ থেকে বলা হয়, ইতিমধ্যে ওই সব এমপিওভুক্ত শিক্ষক এবং এমপিও বঞ্চিত শিক্ষকদের বিবরণী শিক্ষা মন্ত্রী ও শিক্ষা সচিবের কাছে লিখিতভাবে দেয়া হয়েছে। এবিষয়ে মন্ত্রণালয় গত ৩ মে তারিখে এক নোটিশের মাধ্যমে শিক্ষা অধিদপ্তরের কাছে সুস্পষ্ট ব্যাখ্যা চেয়েছে।

তবে এখন পর্যন্ত কর্তৃপক্ষ এ বিষয়ে সুস্পষ্ট কোন পদক্ষেপ গ্রহণ করেননি।তাই কমিটির নেতারা এই কর্মসূচির পালনের সিদ্ধান্ত নিয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.013154983520508