একটিই নিবেদন: শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ - দৈনিকশিক্ষা

একটিই নিবেদন: শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ

মো.বদরুল  হক |

একটি উন্নত জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই। আর তা বাস্তবায়নে শিক্ষকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ বাস্তবতাকে অনুধাবন করেই জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরই প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ  করে শিক্ষাব্যবস্থায় এক সোনালি অধ্যায়ের সংযোজন করেন।

সে মহান অগ্রযাত্রা কে অনুসরণ করেই  বঙ্গবন্ধুর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী দেশের সকল রেজিস্টার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করে শিক্ষা ক্ষেত্রে নব দিগন্তের সূচনা করেছেন। তাই শিক্ষাবান্ধব এ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর কাছে শিক্ষক সমাজ  শিক্ষাব্যবস্থা জাতীয়করণের সবিনয় নিবেদন করতেই পারেন।

সাবেক শিক্ষাসচিব জনাব নজরুল ইসলাম খান তাঁর এক বক্তব্যে শিক্ষাব্যবস্থা জাতীয়করণে কত পরিমাণ  অর্থ ব্যয় হতে পারে এ রকম একটি অভিপ্রায় প্রধানমন্ত্রী ব্যক্ত করেছেন বলে উল্লেখ করেন। শিক্ষক সমাজের কাছে প্রধানমন্ত্রীরর এ অভিপ্রায় অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা, এ অভিপ্রায় নি:সন্দেহে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণে প্রধানমন্ত্রীর আন্তরিকতার বহি:প্রকাশ। শিক্ষকরা প্রধানমমন্ত্রীর এ অভিপ্রায়ের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল বলেই তাদের হৃদয়ের স্বত:উৎসারিত একটিই নিবেদন: শিক্ষাব্যবস্থা জাতীয়করণ।

লেখক: সহকারী সিনিয়র শিক্ষক, দক্ষিনভাগ এন.সি.এম উচ্চ বিদ্যালয়, বড়লেখা, সিলেট।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.004364013671875