এমপিওভুক্তির আবেদন অনুমোদনে শিক্ষা কর্মকর্তাদের জন্য ৯ দফা - দৈনিকশিক্ষা

এমপিওভুক্তির আবেদন অনুমোদনে শিক্ষা কর্মকর্তাদের জন্য ৯ দফা

মুরাদ মজুমদার |

মাঠ পর্যায় থেকে এমপিওভুক্তির আবেদনসমূহ অনুমোদন করে ইএমআইএস সেলে পাঠানোর আগে সব জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদেরকে অনুসরণ করতে হবে কতিপয় নির্দেশনা। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এসব নির্দেশনা জারি করেছে।

২৩শে মার্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত মার্চ মাসের এমপিও সভায় জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের জন্য অনুসরণীয় এসব নির্দেশনাসমূহ অনুমোদন হয়।

সভায় উপস্থিত কর্মকর্তারা দৈনিকশিক্ষাডটকমকে বলেন, নির্দেশনার মধ্যে রয়েছে, হাইকোর্টের আদেশের আলোকে মহাপরিচালক কর্তৃক প্রদত্ত আদেশ হতে হবে। টাইম স্কেল প্রেরণে সতর্কতা (২০১৫ খ্রিস্টাব্দের ১৪ই ডিসেম্বরের পরের টাইম স্কেল প্রেরণ করা যাবেনা এবং পূর্বের টাইম স্কেল হলে দেরির যথাযথ কারণ থাকতে হবে; অধিদপ্তরের যারা অবৈধভাবে পে-কোড পরিবর্তন করেছিল, তাঁদের বিষয়ে অনুমতি পত্র থাকতে হবে)।

অভিজ্ঞতা স্কেল। সহকারি গ্রন্থাগারিক এমপিও এবং পে-কোড চেঞ্জ ক্ষেত্রে অধিক সতর্ক থাকা (সর্বশেষ সংযুক্ত পত্র ও রেজুলেশন)। ট্রান্সফার এমপিওর ক্ষেত্রে নন-ড্রয়াল এবং ব্যাংক স্টেটমেন্ট সঠিকভাবে যাচাই করতে হবে; সংশ্লিষ্ট ব্যক্তি পূর্বের পদ কিনা সে বিষয়ে যাচাই করতে হবে; বেতন ভাতা গ্রহণ করা হলে এ ধরণের আবেদন ফরওয়ার্ড করা যাবেনা।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে সর্বশেষ পরিপত্র অনুসরণ করতে হবে। স্টপ পেমেন্ট/পে-কোড চেঞ্জ এর ক্ষেত্রে পুনরায় এমপিও ভুক্তিতে অধিদপ্তর ও মন্ত্রণালয়ের আদেশ নিতে হবে। পত্রিকায় বিজ্ঞপ্তি ও পত্রিকার ধরণ এবং বেতন প্রাপ্তির শর্ত।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0063169002532959