এমপিওভুক্তির দাবীতে ফের প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষকরা - দৈনিকশিক্ষা

এমপিওভুক্তির দাবীতে ফের প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষকরা

সাগর আনোয়ার |

স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবীতে আজ বৃহস্পতিবার সকালে ফের জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করেছেন শিক্ষকরা। বিকেল পর্যন্ত থাকবেন বলে জানিয়েছেন তারা।

ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ এশারত আলী দৈনিকশিক্ষাকে বলেন, সকাল এগারোটার আমাদের লাগাতার অবস্থান কমসূচি শুরু হয়। কর্মসূচি সফল করতে প্রেসক্লাবের সামনে সকল শিক্ষক-কর্মচারীদের যোগদানের আহ্বান জানান তিনি।

শিক্ষক নেতৃবৃন্দ বলেন, বিভিন্ন স্তরে ৬ হাজারের বেশি স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির অপেক্ষায় আছে। যা এই স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের এক-চতুর্থাংশ। পরিতাপের বিষয়, দীর্ঘ ১০ থেকে ১৫ বছর বা তারও অধিককাল বিনা বেতনে এ সব শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছেন। ফলে এ সব শিক্ষা প্রতিষ্ঠানে মানসম্মত শিক্ষাদান কঠিন হয়ে পড়েছে। তাই অবিলম্বে স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা না হলে একে একে এ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবার আশংকা রয়েছে।

ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় সারাদেশ থেকে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ করে ঢাকায় আসার আহ্বান জানান।

এদিকে শিক্ষকদের আন্দোলনের সাথে গতকাল সংহতি ও একাত্মতা প্রকাশ করেছেন জাতীয় শ্রমিক পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মো. আব্দুল জলিল সরদার। আর আজ বৃহস্পতিবার সংহতি ও একাত্মতা প্রকাশ করেছেন বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন।

শুক্রবার সকাল ১১টা থেকে আবার জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা, কর্মসূচি শেষে ফেডারেশনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032141208648682