এমপিওর দাবিতে ঈদের পর আন্দোলনের হুমকি - দৈনিকশিক্ষা

এমপিওর দাবিতে ঈদের পর আন্দোলনের হুমকি

বদরুল আলম শাওন |

jjjj copy

স্বীকৃত সব প্রতিষ্ঠান এমপিওভুক্ত না করলে ঈদের পর কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন নন-এমপিও শিক্ষক কর্মচারী ফেডারেশনের নেতারা।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে ফেডারেশনের সভাপতি মো. এশারত আলী বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী একাধিকবার এমপিওভুক্তির প্রতিশ্রুতি দিলেও তা আজও বাস্তবায়ন হয়নি। তাই অনতিবিলম্বে স্বীকৃতপ্রাপ্ত সকল প্রতিষ্ঠান এমপিওভুক্ত ঘোষণা করুন। অন্যথায় ঈদের পর সারা দেশে ১ লাখ ২০ হাজার শিক্ষক কর্মচারী কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।

দাবি পূরণ না হলে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে জানিয়ে এশারত আলী বলেন, বর্তমান সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল প্রত্যেক পরিবারে অন্তত একজনের চাকরি নিশ্চিত করা। স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হলে সরকারের সেই প্রতিশ্রুতি পূরণ হবে।

লিখিত বক্তব্যে তিনি বলেন, শিক্ষক কর্মচারীদের অর্থনৈতিক অবস্থা বিবেচনা করে বেতনভাতা বৃদ্ধিসহ বাড়ীভাড়া ৫ গুণ বৃদ্ধি করা হয়েছে। চিকিৎসা ভাতা দ্বিগুণ করাসহ নানাবিধ কার্যক্রমে অগ্রগতি হলেও নন-এমপিও আট হাজার শিক্ষা প্রতিষ্ঠানের ১ লাখ ২০ হাজার শিক্ষক কর্মচারী বিনা বেতনে মানবেতর জীবনযাপন করছে। নন-এমপিও শিক্ষক কর্মচারীরা দীর্ঘ ছয় বছর ধরে দাবি আদায়ে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

প্রধানমন্ত্রীর আশ্বাসের পরও আপনারা আন্দোলন করছেন কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা বিগত দিনে দেখেছি বারবার আশ্বাস দেওয়া হলেও তা বাস্তবায়ন হয় না। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবগত করছি। তাদের বারবার দেওয়া প্রতিশ্রুতি যেন দ্রুত পূরণ করেন।

এসময় সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সহ-সভাপতি মো. হাবিবুর রহমান হাবি, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ জাহাঙ্গীর আলম এবং সাংগঠনিক সম্পাদক মাসুম আলমসহ শিক্ষক নেতারা উপস্থিত ছিলেন।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0059850215911865