এসএসসি’তে শারীরিক শিক্ষা বাদ না দেওয়ার দাবি - Dainikshiksha

এসএসসি’তে শারীরিক শিক্ষা বাদ না দেওয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা থেকে শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা বিষয়কে বাদ না দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ শারীরিক শিক্ষাবিদ সমিতি। সমিতির সভাপতি আবু মুহম্মদ বলেছেন, আধুনিক শিক্ষা ব্যবস্থায় শারীরিক শিক্ষা তথা খেলাধুলা ও সংস্কৃতি চর্চা অত্যাবশ্যকীয় বিষয় হিসেবে পরিগণিত। বর্তমানে দেশে ৬টি সরকারি ও ১৭টি বেসরকারি শারীরিক শিক্ষা কলেজ রয়েছে।

এছাড়া বর্তমানে তিনটি পাবলিক ও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শারীরিক শিক্ষার ওপর অনার্স ও মাস্টার্স কোর্স চালু রয়েছে।

এ ব্যাপারে সম্প্রতি বিভিন্ন স্কুলের শিক্ষকরা মানববন্ধন করেছেন। এ অবস্থায় শিক্ষা মন্ত্রণালয়ের শারীরিক শিক্ষা সংক্রান্ত সুপরারিশ বাস্তবায়ন না করে এসএসসি পরীক্ষায় বিষয়গুলো বহাল রাখার দাবি জানিয়েছেন বাংলাদেশ শারীরিক শিক্ষাবিদ সমিতি।

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.021421194076538