কক্সবাজারে ইসলামিয়া মহিলা কামিল মাদরাসায় ছবক অনুষ্ঠান সম্পন্ন - দৈনিকশিক্ষা

কক্সবাজারে ইসলামিয়া মহিলা কামিল মাদরাসায় ছবক অনুষ্ঠান সম্পন্ন

কক্সবাজার প্রতিনিধি |

দুনিয়া ও আখিরাতে সফল মানুষ হওয়ার জন্য মাদরাসায় পড়াশুনার বিকল্প নাই। মহানবী হযরত মুহাম্মদ (সঃ) আমাদের জন্য দু’টি জিনিস রেখে গেছেন। একটি কুরআন ও অপরটি সুন্নাহ। এই দুইটি জিনিসকে আকড়ে ধরে দুনিয়ার জীবন অতিবাহিত করলে দুনিয়া ও আখিরাতে সফল হওয়া যায়। এ ব্যাপারে নবীজি নিজেই সুসংবাদ দিয়েছেন। ৩ ডিসেম্বর সকালে মাদরাসা মিলনায়তনে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের কামিল মাস্টার্স ১বছর মেয়াদী কোর্সের ‘ছবক’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মুহাম্মদ জাফরুল্লাহ নূরী এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসার উপাধ্যক্ষ আজম মোবারক উল্লাহ। উপাধ্যক্ষ ছাত্রীদেরকে নিয়মিত উপস্থিত হয়ে ক্লাসে অংশগ্রহণ করার জন্য নিদের্শ দেন। ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক আবু নাঈম মুহাম্মদ হারুন এর পরিবেশনায় আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের কামিল মাস্টার্স (১বছর মেয়াদী) কোর্সের ‘ছবক’ অনুষ্ঠানে বক্তারা বলেন- বর্তমানে ছাত্র-ছাত্রীরা বিশেষ করে দুনিয়ামুখী পড়ালেখা নিয়ে ব্যস্ত। ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন দেশ পরিচালনায় তোমাদের এগিয়ে আসতে হবে। সারাদেশে প্রতিটি ক্ষেত্রে নারী নেতৃত্ব গড়ে তুলতে হবে। তাই তোমাদেরও উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কামিল মাস্টার্স (১বছর মেয়াদী) বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মুজিবুল হক, সহকারী অধ্যাপক মাহামুদুল করিম ফারুকী, আরবি প্রভাষক ফরিদ আহমদ, মুহাম্মদ আব্দুর রহিম, মুহাম্মদ আসাদুল ইসলাম, মুহাম্মদ হাসান, মুহাম্মদ ইলিয়াছ, ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক আবু নাঈম মুহাম্মদ হারুন প্রমুখ। অনুষ্ঠানে ছাত্রীদের পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন কামিল মাস্টার্স ১বছর মেয়াদী কোর্সের ছাত্রী সাজেদা আকতার, তাসমিন আকতার। অনুষ্ঠানে শিক্ষক ছাত্রী ও শুভানুধ্যায়ী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0032739639282227