কমলনগরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত-৬ - Dainikshiksha

কমলনগরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত-৬

কমলনগর প্রতিনিধি |

BSL-1লক্ষ্মীপুরের কমলনগরে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় উভয় গ্রুপের ছয় নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

রোববার সন্ধ্যায় উপজেলার তোরাবগঞ্জ বাজারে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে তোরাবগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহ্বায়ক কামাল হোসেন মুরাদ ও যুগ্ম-আহ্বায়ক হারুনুর রশিদকে লক্ষ্মীপুরের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি এবং অন্যদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

জানা গেছে, শুক্রবার রাতে উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বিপ্লব ও সাধারণ সম্পাদক মির্জা আশ্রাফুজ্জামান রাসেল তোরাবগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ভেঙে পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন।

কমিটিতে আব্দুল্লা আল-নোমানকে সভাপতি এবং আবদুল কাদের সোহাগকে সাধারণ সম্পাদক করা হয়। বিষয়টি প্রচারিত হলে সম্মেলন ছাড়াই ‘অছাত্রদের’ নিয়ে কমিটি গঠনের অভিযোগ তুলে শনিবার বিকেলে পদবঞ্চিতরা তোরাবগঞ্জ বাজারে বিক্ষোভ মিছিল করে।

এ নিয়ে ওই ইউনিয়নের সদ্য সাবেক আহ্বায়ক কামাল হোসেন মুরাদ ও নতুন সভাপতি আব্দুল্লা আল-নোমানের গ্রুপের মধ্যে উত্তেজেনা চলছিলো। রোববার সন্ধ্যায় নবগঠিত ওই কমিটি তোরাবগঞ্জ বাজারে আনন্দ মিছিল বের করে।

মিছিলে উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বিপ্লব ও সাধারণ সম্পাদক মির্জা আশ্রাফুজ্জামান রাসেলও অংশ নেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মধ্য বাজার থেকে বের হওয়া মিছিলটি দক্ষিণ মাথায় পৌঁছালে কামাল হোসেন মুরাদসহ পদবঞ্চিতরা হামলা করে।

এ সময় উভয়পক্ষের মধ্যে আধা ঘণ্টাব্যাপি ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ছয়জন আহত হন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। তবে বাজারে এখনও উত্তেজনা রয়েছে বলে স্থানীয়রা জানান।

তোরাবগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সদ্য সাবেক আহ্বায়ক কামাল হোসেন মুরাদ দাবি করেন, অছাত্র ও মোবাইল দোকানদার, মাইক্রোবাস চালক ও গার্মেন্টস শ্রমিকদের নিয়ে সম্মেলন ছাড়াই রাতের আধারে কমিটি গঠন করায় পদবঞ্চিতরা এ হামলা চালিয়েছেন।

অভিযোগ অস্বীকার করে উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বিপ্লব জানান, একাধিকবার সময় নির্ধারণ করেও সম্মেলন করতে ব্যর্থ হওয়া আহ্বায়ক কিমিট ভেঙে নিয়ম অনুযায়ী তোরাবগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত ওই কমিটির আনন্দ মিছিল চলাকালে ছাত্রদল-শিবিরের কর্মীরা পদবঞ্চিতদের সঙ্গে একত্রিত হয়ে এ হামলা চালায়। তবে পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে বলে তিনি দাবি করেন।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির আহাম্মেদ জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বাজারে পুলিশ মোতায়েন রয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034639835357666