কাফনের কাপড় পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবেন শিক্ষকেরা - দৈনিকশিক্ষা

কাফনের কাপড় পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবেন শিক্ষকেরা

নিজস্ব প্রতিবেদক |

জাতীয়করণের দাবি আদায়ে দুএকদিনের মধ্যে অনশনের পাশাপাশি কাফনের কাপড় পরিধান করে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাওয়ার পরিকল্পনা করছেন আন্দোলনরত শিক্ষকরা। জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘটে থাকা বেসরকারি শিক্ষকরা সোমবার (১৫ই জানুয়ারি) থেকে আমরণ অনুশন শুরু করবেন।
এদিকে, জাতীয়করণের এক দফা দাবির প্রতি একাত্নতা প্রকাশ করে ৫ টি শিক্ষক সংগঠনের জোটের সাথে আরও একটি শিক্ষক সংগঠন যোগ দিয়েছে।

শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের নেতা নজরুল ইসলাম রনি রোববার রাতে দৈনিকশিক্ষাকে জানান, জাতীয়করণের এক দফা দাবিতে সোমবার থেকে আমরণ অনশন শুরু করবেন শিক্ষকরা। অনশনের পাশপাশি দুই একদিনের মধ্যে কাফনের কাপড় পরিধান করে আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিমুখে যাওয়ার পরিকল্পনা রয়েছে আমাদের। বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াঁজো ফোরামের ব্যানারে গত বুধবার (১০ই জানুয়ারি) থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে কনকনে শীতে খোলা আকাশের নিচে অবস্থান করছেন শিক্ষকরা। রোববার (১৪ই জানুয়ারি) অবস্থান ধর্মঘটের ৫ম দিনে ৫৩ জন শিক্ষক প্রচণ্ড শীতে অসুস্থ হয়ে পড়েন। লিয়াঁজো ফোরামের নেতা মোঃ আবুল বাসার হাওলাদার দৈনিকশিক্ষাকে এতথ্য জানান।

রোববার বেসরকারি শিক্ষা জাতীয়করণের আন্দোলনে বাংলাদেশ শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারি জাতীয় পরিষদের একাত্মতা প্রকাশ এবং লিয়াজোঁ ফোরামের শরীক সংগঠন হিসেবে আন্দোলন চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেন সংগঠনের সভাপতি মোঃ রফিকুল ইসলাম মন্টু।
রোববার অবস্থান কর্মসূচির ৫ম দিনে বিভিন্ন পর্যায়ে বক্তব্য রাখেন মো. নজরুল ইসলাম রনি, মো. আবুল বাসার হাওলাদার, ড. ঈদ্রীস আলী ও মো. রবিউল আলমসহ অনেকে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038230419158936