কুমিল্লায় ফল পুনঃমূল্যায়নে ৩০ সহস্রাধিক শিক্ষার্থীর আবেদন - Dainikshiksha

কুমিল্লায় ফল পুনঃমূল্যায়নে ৩০ সহস্রাধিক শিক্ষার্থীর আবেদন

কুমিল্লা প্রতিনিধি |

সদ্য প্রকাশিত কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল চালেঞ্জ করে উত্তর পত্র পুনঃমূল্যায়নের জন্য ৩০ সহস্রাধিক পরীক্ষার্থী আবেদন করেছে। সর্বাধিক আবেদন করা হয়েছে গণিত ও ইংরেজি বিষয়ে।

শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সহিদুল ইসলাম।

বোর্ড সূত্রে জানা যায়, এ বছরের এসএসসি পরীক্ষার ফলাফলে ১০টি শিক্ষা বোর্ডের গড় পাসের হারের দিক দিকে কুমিল্লা বোর্ডের স্থান ছিল দশম স্থানে। এ নিয়ে বোর্ড কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে চরম সমালোচনার ঝড় ওঠে। ফলাফল চ্যালেঞ্জ করে এ বছর ৩০ হাজার ২৪০ জন পরীক্ষার্থী ৬৪ হাজার ৮৮৯টি বিষয়ের উত্তর পুনঃমূল্যায়নের জন্য আবেদন করেছে।

এর মধ্যে গণিতে আবেদন করেছে ৭ হাজার ৬৭ এবং ইংরেজি বিষয়ে আবেদন করেছে ৪ হাজার ৪৫৯ জন। এই দুটি বিষয়ে ফেল করেছিল ৬০ হাজার ২৯৫ জন।

গত ৫ মে থেকে পরীক্ষার্থীরা অনলাইনে এসব আবেদন করেছিল। পুনঃনিরীক্ষার ফলাফল প্রকাশিত হবে আগামী ৩০ মে।

কুমিল্লা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সহিদুল ইসলাম জানান, কেউ কেউ ১ নম্বরের জন্য ফেল করায় বোর্ড কর্তৃপক্ষের সমালোচনা করছে, কিন্তু এ বিষয়টি সবার জানা দরকার প্রতিটি উত্তরপত্র ও ব্যবহারিকে আলাদাভাবে পাস করতে হয়, তাই কেউ ১ নম্বরের জন্য ফেল করলে কিংবা জিপিএ-৫ না পেলে এতে পরীক্ষকদের ১ নম্বর অনুকম্পা নম্বর দেয়ার কোনো সুযোগ নেই।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034968852996826