কোটালীপাড়ায় পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়! - দৈনিকশিক্ষা

কোটালীপাড়ায় পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়!

গোপালগঞ্জ প্রতিনিধি |

গোপালগঞ্জ কোটালীপাড়া উপজেলায় জেএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে। বোর্ডের নির্দেশনা অপেক্ষা করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান তাদের ইচ্ছা মতো টাকা নিয়ে ফরম পূরণ করছে।

জানা গেছে, এ বছর জেএসসি পরীক্ষার ফরম পূরণে ঢাকা শিক্ষা বোর্ড একশত টাকা নির্ধারণ করেছে। কিন্তু উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ফরম পূরণের জন্য শিক্ষার্থীদের কাজ থেকে তিনশত টাকা থেকে ১৩শত টাকা পর্যন্ত আদায় করছে।

সরেজমিনে গত মঙ্গলবার উপজেলার ওয়েস্ট কোটালীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশনে গিয়ে ১৩শত টাকা করে দিয়ে শিক্ষার্থীদের ফরম পূরণ করতে দেখা যায়।

নাম প্রকাশ না করার শর্তে ওই শিক্ষা প্রতিষ্ঠানের একাধিক শিক্ষার্থী ১৩শত টাকা করে দিয়ে ফরম পূরণ করেছে বলে জানায়।

ওয়েস্ট কোটালীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মোশারফ হোসেন বলেন, এ বছর আমাদের বিদ্যালয় থেকে ১৫৩ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষা দিবে। এদের মধ্যে থেকে আমরা ৪০ জনের কাছ থেকে ১৩শত টাকা করে নিয়ে ছিলাম। কিন্তু পরবর্তীতে তিনশত টাকা করে রেখে এক হাজার টাকা করে সবাইকে ফেরত দেওয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহাবুবুর রহমান বলেন, কোনো শিক্ষা প্রতিষ্ঠান যদি বোর্ডের নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত ফি নিয়ে ফরম পূরণ করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে বিভাগীয়ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036132335662842