খুবির জীব বিজ্ঞান স্কুলের উদ্যোগে বৃক্ষরোপণ - Dainikshiksha

খুবির জীব বিজ্ঞান স্কুলের উদ্যোগে বৃক্ষরোপণ

খুবি প্রতিনিধি |

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) জীব বিজ্ঞান স্কুলের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি ও বৃক্ষরোপণ হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি হাদি চত্বর থেকে শুরু করে শহীদ তাজউদ্দীন আহমেদ প্রশাসনিক ভবনের সামনে দিয়ে আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

উপাচার্য এসময় সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, এ উদ্যোগের ফলে শিক্ষার্থীদের মধ্যে পরিবেশ সচেতনতা বৃদ্ধি পাবে।

তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে পরিচ্ছন্ন ও দৃষ্টিনন্দন ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে সবার অংশগ্রহণের আহ্বান জানান। এছাড়া তিনি শিক্ষার্থীসহ সবার প্রতি বেশি করে বৃক্ষরোপণের অনুরোধ জানান যাতে আমাদের এই পৃথিবী ভালো থাকে।

পরে তিনি ওই ভবনের সামনে একটি কাঠগোলাপের চারা লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

এর আগে র‌্যালি শেষে জীব বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর এ কে ফজলুল হক এবং পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. কাজী জাহাঙ্গীর হোসেন বক্তব্য রাখেন। র‌্যালিতে জীব বিজ্ঞান স্কুলের অধীন সাতটি ডিসিপ্লিনের প্রধান, শিক্ষক ও বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

পরে এ সাতটি ডিসিপ্লিনের প্রত্যেকটির উদ্যোগে জীব বিজ্ঞান স্কুল ভবনের চারপাশে শোভা বর্ধনকারী গাছের চারা রোপণ করা হয়।

জীব বিজ্ঞান স্কুলের ডিন উক্ত স্কুল ভবনটির চারপাশ পরিচ্ছন্ন পরিবেশ ও দৃষ্টি নন্দন করতে সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহযোগিতায় এ উদ্যোগ নিয়েছেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034449100494385