গলাচিপায়  চার শিক্ষক ১বছর  ধরে বেতন পাচ্ছেন না - দৈনিকশিক্ষা

গলাচিপায় চার শিক্ষক ১বছর ধরে বেতন পাচ্ছেন না

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি |

পটুয়াখালী গলাচিপার উত্তর বোয়ালীয়া কমিউনিটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চার শিক্ষিকা গত এক বছর ধরে বেতনা পাচ্ছেন না। ফলে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। কবে নাগাদ বেতন পাবেন তাও তারা জানেন না। এ বিদ্যালয়ের ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় কাগজ পত্র পাঠানো হয়েছে বলে উপজেলা শিক্ষা অফিস থেকে নিশ্চিত করেছে।

জানা যায়, গলাচিপা উপজেলার সদর ইউনিয়নের উত্তর বোয়ালীয়া কমিউনিটি সরকারী প্রাথমিক বিদ্যালয়টি  ৫১ শতাংশ জমির উপর ১৯৯১ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠা লাভ করে।

বিদ্যালয়টিতে বর্তমানে ৪ জন শিক্ষিকা রয়েছে তারা হলেন প্রধান শিক্ষক অজুফা বেগম সহকারী শিক্ষক খাদিজা বেগম, তানজিলা বেগম ও হেপি আক্তার । ১ম শ্রেণি হতে ৫ম শ্রেণি পর্যন্ত ১শত ৫৪জন ছাত্র ছাত্রী রয়েছে। ছাত্র ছাত্রীরা উপবৃত্তি পায় এবং  এ বিদ্যালয়ে থেকে ৫ম শ্রেনিতে সমাপনি পরীক্ষা অংশ গ্রহন করে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজুফা বেগম জানান, পূর্বে বেতন পেলেও গত ২০১৬ খ্রিস্টাব্দের পহেলা জুলাই থেকে অদ্যবধি পর্যন্ত বেতন পাচ্ছি না। বিদ্যালয়টি জাতীয়করণসহ বেতনের জন্য সময় লাগতে পারে। আশা করি পাওয়া যাবে।

গলাচিপা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো আ: সত্তার জোমাদ্দার জানান, উপজেলায় চারটি কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে তিনটি সরকারী হয়েছে এবং সরকারী বেতন পাচ্ছেন, এটা সরকারী প্রক্রিয়াধীন তবে আইনি কোন জটিলতা নেই। শীঘ্রই বেতন পেয়ে যাবে বলে এ প্রতিবেদদকে জানান।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040698051452637