চট্টগ্রাম বন্দরে ১৯টি পদে ৬৬৬ নিয়োগ বিজ্ঞপ্তি - দৈনিকশিক্ষা

চট্টগ্রাম বন্দরে ১৯টি পদে ৬৬৬ নিয়োগ বিজ্ঞপ্তি

দৈনিক শিক্ষা ডেস্ক: |

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ১৯টি পদে মোট ৬৬৬ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে নিম্নমান বহিঃ সহকারী পদে ৪১৬ জন, নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর/ সহঃ সময়রক্ষক পদে ১২১ জন, ফায়ার ফাইটার পদে ৪৬ জন, জুনিয়র স্টোরম্যান পদে ২৮ জন, হেলপার পদে ১৬ জন, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ১০ জন, অটো মেকানিক (গ্রেড-২ ) পদে সাতজন, এসএসআরএস খালাসি পদে পাঁচজন, সহকারী ফায়ার ব্রিগেড ইন্সপেক্টর পদে তিনজন, গজ রিডার পদে তিনজন, ইনল্যান্ড মাস্টার (তৃতীয় শ্রেণি) এবং মিটার রিডার পদে দুজন এবং ওয়েল্ডার কাম গ্যাস কার্টার, লাইব্রেরিয়ান, স্টুয়ার্ড (চিকিৎসা বিভাগ), স্টুয়ার্ড (বন্দর বিশ্রামাগার), ডার্করুম সহকারী, ভেকসিনেটর/টিকাদানকারী, সহকারী খানসামা/কুক পদে একজন করে নিয়োগ দেওয়া হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া, অনলাইনে আবেদন করা যাবে ২৫ জানুয়ারি ২০১৭ তারিখ রাত ১২টা পর্যন্ত।

আবেদনের যোগ্যতা:

নিম্নমান বহিঃ সহকারী পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে দ্বিতীয় বিভাগ হতে এইচএসসি পাস হতে হবে। তবে টাইপ জানা স্নাতক ডিগ্রিধারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। পদটিতে আবেদন করতে পারবেন শুধু পুরুষ প্রার্থীরাই। নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর/ সহঃ সময়রক্ষক পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে দ্বিতীয় বিভাগ নিয়ে এইচএসসি পাস হতে হবে। তবে টাইপ জানা স্নাতক ডিগ্রিধারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীদের কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিংয়ের সর্বনিম্ন গতি বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে ২০ শব্দ থাকতে হবে এবং ইংরেজি ও বাংলা কম্পিউটার টাইপে ট্রেড সনদ থাকতে হবে।

ফায়ার ফাইটার পদে আবেদনের জন্য পুরুষ প্রার্থীদের শারীরিক উচ্চতা হতে হবে কমপক্ষে পাঁচ ফুট পাঁচ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি এবং ৮০ সেকেন্ডে ৪০০ মিটার দৌড়ানোর সক্ষমতা থাকতে হবে। নারী প্রার্থীদের ক্ষেত্রে শারীরিক উচ্চতা হতে হবে কমপক্ষে পাঁচ ফুট তিন ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি এবং ১০০ সেকেন্ডে ৪০০ মিটার দৌড়ানোর সক্ষমতা থাকতে হবে। এ ছাড়া প্রার্থীকে সাঁতার জানা, সাহসী, দৃষ্টিশক্তি ৬/৬, রক্তচাপ স্বাভাবিক ইত্যাদি বৈশিষ্ট্যের অধিকারী হতে হবে।

জুনিয়র স্টোরম্যান পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে এইচএসসি অথবা সমমানের পরীক্ষায় পাস হতে হবে। তবে স্নাতক ডিগ্রিধারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। হেলপার পদে আবেদনের জন্য আবেদনকারীকে অষ্টম শ্রেণি পাসসহ কারিগরি শিক্ষা বোর্ড প্রদত্ত অটোমোটিভ ট্রেডে (প্রথম পর্ব) এক বছরের ট্রেড কোর্স সনদধারী হতে হবে। সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনের জন্য আবেদনকারীকে এইচএসসি অথবা ডিপ্লোমা ইন কমার্সসহ বাংলা ও ইংরেজি সাঁটলিপি ও মুদ্রাক্ষরে সরকার কর্তৃক নির্ধারিত গতিসম্পন্ন হতে হবে। কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদির সর্বনিম্ন গতি বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ থাকতে হবে। তবে একই গতিসম্পন্ন স্নাতক ডিগ্রিধারীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীর উপযুক্ত ট্রেড সনদ থাকতে হবে। তবে এ ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীদের বয়সসীমা বিবেচনা করা হবে।

এ ছাড়া অন্যান্য পদে আবেদনের জন্য আবেদনকারীদের নির্ধারিত শিক্ষাগত এবং কারিগরি যোগ্যতাসম্পন্ন হতে হবে। ইনল্যান্ড মাস্টার (তৃতীয় শ্রেণি) পদটি বাদে অন্য সব পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। ইনল্যান্ড মাস্টার (তৃতীয় শ্রেণি) পদটিতে আবেদনের জন্য আবেদনকারীদের বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে। তবে ইনল্যান্ড মাস্টার (তৃতীয় শ্রেণি) পদটি ব্যতীত অন্য সব পদের জন্য মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়া:

সব পদে আবেদনের জন্যই আবেদনকারীকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ওয়েবসাইট www.jobscpa.org এই ঠিকানায় প্রবেশ করে অনলাইনে চাকরির আবেদন ফরম পূরণ করে আবেদন করতে হবে। আবেদন ফরম অবশ্যই বাংলা ইউনিকোডে পূরণ করতে হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ করার পর প্রার্থীকে রেজিস্ট্রেশন নম্বরসংবলিত আবেদনের একাধিক প্রিন্ট কপি এবং একই রেজিস্ট্রেশন নম্বরসংবলিত সোনালী ব্যাংকের সোনালী সেবার পে-স্লিপ ডাউনলোড করে প্রিন্ট নিতে হবে। এরপর তা পোর্ট শাখা, চট্টগ্রাম ব্যতীত সোনালী ব্যাংকের যেকোনো শাখায় নিয়োগ পরীক্ষার ফিসহ জমা দিতে হবে। সহকারী খানসামা/ কুক, এসএসআরএস খালাসি, হেলপার ও ফায়ার ফাইটার পদের জন্য আবেদন ফি ৫০ টাকা এবং অন্য সব পদের জন্য আবেদন ফি ১০০ টাকা। আবেদন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানা যাবে http://bit.ly/2jvYzvr এই লিংকে।

সব পদের জন্য অনলাইনে আবেদনের শেষ সময় ২৫ জানুয়ারি ২০১৭ তারিখ রাত ১২টা পর্যন্ত এবং সোনালী ব্যাংকে আবেদন ফি জমাদানের শেষ তারিখ ২৬ জানুয়ারি ২০১৭ তারিখ পর্যন্ত।

বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা:

চূড়ান্তভাবে নিয়োগকৃত প্রার্থীরা নির্ধারিত হারে বেতন-ভাতা এবং অন্যান্য সুবিধা প্রাপ্ত হবেন। এ ক্ষেত্রে নিম্নমান বহিঃ সহকারী, জুনিয়র স্টোরম্যান এবং নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর/সহঃ সময়রক্ষক পদে নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা ৯ হাজার ৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ টাকা, ফায়ার ফাইটার পদে নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা ৮ হাজার ৫০০ টাকা থেকে ২০ হাজার ৫৭০ টাকা, হেলপার পদে নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা ৮ হাজার ৮০০ টাকা থেকে ২১ হাজার ৩১০ টাকা, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা ১০ হাজার ২০০ টাকা থেকে ২৪ হাজার ৬৮০ টাকা পর্যন্ত হারে বেতন প্রাপ্ত হবেন।

 

বিস্তারিত জানতে যোগাযোগ:

পরিচালক (প্রশাসন)

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ

বন্দর, চট্টগ্রাম

ই-মেইল: [email protected] ওয়েবসাইট: www.jobscpa.org

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0069799423217773