চবিতে ছাত্রলীগের সংঘর্ষের পর দুই মামলা - দৈনিকশিক্ষা

চবিতে ছাত্রলীগের সংঘর্ষের পর দুই মামলা

চবি প্রতিনিধি |

BSL-1চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে।এদিকে ওই সংঘর্ষের কারণ এবং জড়িতদের চিহ্নিত করতে একটি কমিটি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

চট্টগ্রামের হাটহাজারী থানায় মামলা দুটি করেন সংঘর্ষে আহত এক ছাত্র এবং আহত অন্য এক শিক্ষার্থীর বোন।

হাটহাজারী থানার ওসি ইসমাইল হোসেন বলেন, আহত আরাফাতের বোন ফারজানা রহমান মঙ্গলবার রাতে এবং আরেক শিক্ষার্থী মীর্জা কবির বুধবার মামলা করেন।

ফারজানা রহমানের করা মামলায় এসআই খায়রুজ্জামানকে এবং মীর্জা কবিরের করা মামলায় এসআই জিয়া উদ্দিনকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান তিনি।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত সোমবার বিকালে ক্যাম্পাসে সংঘর্ষে জড়ায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের সমর্থকরা। তাতে আহত হন ছয়জন।তার রেশ ধরে মঙ্গলবার রাতে সোহরাওয়ার্দী হলে ফের সংঘর্ষে চারটি কক্ষ ভাংচুর হয়।

আহতদের মধ্যে ইতিহাস বিভাগের মো. আরাফাত এবং আইন বিভাগের মীর্জা কবির ছাড়া অন্যরা হলেন দর্শনের রেজাউল করিম, ইতিহাসের এনাম চৌধুরী, সমাজতত্ত্ব বিভাগের মো. মাসুম ও গণিতের মো. ফয়সাল।

দুই দফা সংঘর্ষের পর বুধবার বিশ্ববিদ্যালয় প্রশাসন গঠিত ‘তথ্যানুসন্ধান কমিটি’তে আহ্বায়ক করা হয়েছে ইনস্টিটিউট অফ ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস বিভাগের অধ্যাপক মো. জসিমউদ্দিনকে।

কমিটির অন্য সদস্যরা হলেন বিশ্ববিদ্যালয়ের তিন সহকারী প্রক্টর মিজানুর রহমান, শহীদুল ইসলাম শাহীন ও হেলাল উদ্দিন আহম্মদ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, “সোম ও মঙ্গলবারের সংঘর্ষের ঘটনায় কারা জড়িত, তা জানতে এ কমিটি করা হয়েছে। কমিটিকে সাত দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।”

দুই দিনের সংঘর্ষের জেরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগে গত কয়েক বছর ধরেই দ্বন্দ্ব-সংঘাত চলছে। এনিয়ে আওয়ামী লীগের উচ্চ পর্যায় থেকও অসন্তোষ প্রকাশ করা হচ্ছিল।

সংঘর্ষের কারণে বিশ্ববিদ্যালয়ের আগের কমিটি বিলুপ্ত করতে হয়েছিল কেন্দ্রীয় ছাত্রলীগকে। গত বছরের মাঝামাঝিতে নতুন কমিটি নতুন কমিটি ঘোষণার পর সভাপতি-সাধারণ সম্পাদক কোন্দল অবসানের ঘোষণা দিলেও তার বাস্তবে দেখা যায়নি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032949447631836