চাকরি জাতীয়করণের দাবিতে শিক্ষকদের মানববন্ধন - Dainikshiksha

চাকরি জাতীয়করণের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

দৈনিক শিক্ষা ডেস্ক: |

বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতা চালু, পাঁচ শতাংশ প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও চাকরি জাতীয়করণের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি।

শনিবার, ২০ মে সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ আজিজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করে দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। তার স্বপ্ন ছিল মাধ্যমিক শিক্ষাকে জাতীয়করণ করার।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনার বাবার অসমাপ্ত কাজ আপনি সমাপ্ত করবেন, মানে মাধ্যমিক শিক্ষাকে জাতীয়করণ করবন-এটাই আমাদের প্রত্যাশা।

বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের বৈশাখী ভাতা পাওয়া উচিত- শিক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রী বলে গেলেও তা বাস্তবায়ন না হওয়ায় সমালোচনা করে সংগঠনের মহাসচিব (ভারপ্রাপ্ত) ও মতিঝিল আইডিয়াল স্কুলের শিক্ষক মহসীন রেজা বলেন, বিনীত অনুরোধ করছি আমাদের নিয়ে ইঁদুর-বেড়াল খেলবেন না।

মানবন্ধনে আরো বক্তব্য রাখেন, শিক্ষক সমিতি ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া, মহানগর উত্তরের সদস্য-সচিব মো: মান্নান; সাংগঠনিক সম্পাদক দুলাল চন্দ্র চৌধুরী। মহানগর দক্ষিনের সিনিয়র সহ-সভাপতি হোসনে আরা।

এছাড়াও বাংলাদেশ কলেজ কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি মো: হাবিবুর রহমান হাবিব উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বিভিন্ন পর্যায়ের দুইশতাধিক শিক্ষক-কর্মচারী অংশ নেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033628940582275