চুরির অভিযোগ মাদ্রাসা পরিচালনা কমিটির দুই সদস্য গ্রেপ্তার - Dainikshiksha

চুরির অভিযোগ মাদ্রাসা পরিচালনা কমিটির দুই সদস্য গ্রেপ্তার

রংপুর প্রতিনিধি |

রংপুরের পীরগঞ্জে চুরির অভিযোগে জাফরপাড়া দারুল উলুম কামিল মাদ্রাসা পরিচালনা কমিটির দুই অভিভাবক সদস্য ও একই প্রতিষ্ঠানের নৈশপ্রহরীকে গ্রেপ্তার করা হয়েছে। গত সোমবার রাতে তাঁদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন পীরগঞ্জ উপজেলার জাফরপাড়ার হারুন অর রশিদের ছেলে শাফিউল ইসলাম, একই এলাকার আজিজার রহমানের ছেলে রেজাউল করিম ও আফছার আলীর ছেলে নৈশপ্রহরী আব্দুস সাত্তার গাছু। তাঁদের মধ্যে শাফিউল ইসলাম উজিরপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনজনকে জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, গত রবিবার রাতে উপজেলার জাফরপাড়া দারুল উলুম কামিল মাদ্রাসায় চুরির ঘটনা ঘটে। এ সময় মাদ্রাসার দ্বিতল ভবনের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষক কমনরুম, কার্যালয়সহ পাঁচটি কক্ষের দরজার তালা ভেঙে কাগজপত্র তছনছ করা হয়। এ ছাড়া শিক্ষার্থীদের সংরক্ষিত মূল সনদপত্র, মাদ্রাসার জমির দলিল ও বিভিন্ন ব্যাংকের চেক বই ও ৩৭ হাজার টাকা মূল্যবান কাগজপত্র নিয়ে যায় চোরচক্র।

এ ঘটনায় গত সোমবার সকালে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতপরিচয়দের আসামি করে প্রথমে পীরগঞ্জ থানায় অভিযোগ করেন। এর আগেও গত রমজান মাসে মাদ্রাসায় ছুটি চলাকালীন মাদ্রাসার কম্পিউটার ল্যাব থেকে পাঁচটি ল্যাপটপ চুরির ঘটনা ঘটে। ওই ঘটনায় চলতি বছরের ১৬ জুন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

এসব ঘটনায় সন্দেহ করা হয় নৈশপ্রহরী আব্দুস সাত্তার গাছুকে। পরে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়। এ সময় তিনি ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা পুলিশের কাছে স্বীকার করেন। ওই চুরির সঙ্গে আরো যাঁরা জড়িত তাঁদের নামও জানান তিনি। তাঁর স্বীকারোক্তির ভিত্তিতে মাদ্রাসার দুই অভিভাবক সদস্য শাফিউল ইসলাম ও রেজাউল ইসলামকে গত সোমবার রাতে বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। একই ঘটনায় অভিযুক্ত মফিদুল ইসলাম নামের অন্য এক অভিভাবক সদস্য পলাতক রয়েছেন।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0068368911743164