চোর সন্দেহে দ্বিতীয় শ্রেণির শিশুকে অমানবিক নির্যাতন! - দৈনিকশিক্ষা

চোর সন্দেহে দ্বিতীয় শ্রেণির শিশুকে অমানবিক নির্যাতন!

বরগুনা প্রতিনিধি |

বরগুনার সরকারি শিশু পরিবারের ৮ বছরের এক অনাথ শিশুকে মাত্র দুটি চকলেট চুরির অভিযোগে অমানবিক নির্যাতন করেছে এক দোকানদার। নির্যাতনের কারণে ঘটনাস্থলেই জ্ঞান হারায় শিশুটি। সোমবার (১৯ মার্চ) বিকেল ৩টার দিকে বরগুনার স্টেডিয়াম বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। ঘটনার পর স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে বরগুনা সদর হাসপাতালে ভর্তি করে। শিশুটির শারিরীক অবস্থার অবনতি হলে রাতে অক্সিজেন দিয়ে উন্নতর চিকিসার জন্য বরিশালে নেয়া হয়েছে।

গুরুতর আহত শিশুটির নাম রাজিব। বরগুনা পৌরসভার তিন নং ওয়ার্ডের কড়ইতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী সে। রাজিবের বাড়ি বরগুনা সদর উপজেলার গৌরিচন্না উইনিয়নের লাকুরতলা এলাকায়। আর এ ঘটনায় অভিযুক্ত দোকানদার মো. জসিম (৩২) বরগুনা পৌরসভার ৩নং ওয়ার্ডের মো. বাহাদুরের ছেলে। জসিম স্টেডিয়াম বাসস্ট্যান্ডে দীর্ঘদিন ধরে ডিপার্টমেন্টাল স্টোরের ব্যবসা করে আসছিলেন। এ ঘটনায় জসিমকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে বরগুনা থানায় মামলা দায়ের করা হয়েছে।

খবর পেয়ে রাজিবকে দেখতে হাসপাতালে ছুটে যান বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহবুবুল আলম, সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান, সরকারি শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক নায়লা আক্তার তন্নি প্রমুখ।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ জসিম তার দোকানের সামনে রাজিবকে ধরে কিল ঘুষি ও লাথি মারা শুরু করলে রাজিব আর্তনাদ করতে শুরু করে। পরে উপস্থিত স্থানীয় লোকজন রাজিবকে উদ্ধার করতে গেলে তাদের ওপরও চড়াও হয় জসিম। নির্যাতনের এক পর্যায়ে ঘটনাস্থলেই জ্ঞান হারায় শিশু রাজিব। পরে স্থানীয়রা রাজিবকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করে।রাজিবের শারীরিক অবস্থা সম্পর্কে বরগুনা জেনারেল হাসপাতালের শিশু বিশেষজ্ঞ মো. সোহরাব উদ্দীন জানান, রাজিবের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। শারীরিক অবস্থা সম্পর্কে এই মুহূর্তে কিছু বলা যাচ্ছে না।

বরগুনা সরকারি শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক নায়লা আক্তার তন্নি বলেন, রাজিবকে অমানুষিক মারধরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। তার যথাযথ ও উন্নত চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে।

বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহবুবুল আলম বলেন, রাজিবের বিষয়ে সর্বদা খোঁজ রাখছে বরগুনা জেলা প্রশাসন। রাজিবের চিকিৎসার জন্যও নির্দেশ দেয়া হয়েছে। রাজিবের পাশে বরগুনা জেলা প্রশাসন রয়েছে।

বরগুনা সদর থানার ওসি এস এম মাসুদুজ্জামান বলেন, এ ঘটনা শোনার সঙ্গে সঙ্গেই জসিমকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0065300464630127