ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ৫ শিক্ষার্থী বহিষ্কার - দৈনিকশিক্ষা

ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ৫ শিক্ষার্থী বহিষ্কার

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক স্ট্যাটাস নিয়ে মারামারি ও ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে আহত করার ঘটনায় ৫ শিক্ষার্থীকে ৬ মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃত ৫ জনই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আলী আজগর চৌধুরী। আলী আজগর চৌধুরী বলেন, ফেসবুকে স্ট্যাটাস নিয়ে মারামারি ও এক শিক্ষার্থীকে কুপিয়ে আহত করার ঘটনায় ৫ শিক্ষার্থীকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

বহিস্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী মাহমুদুল হাসান রুপক, ইতিহাস বিভাগের ২০১৩-১৪ সেশনের ইফরাতুল আলম টিটু, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের  ২০১২-১৩ সেশনের নাছির উদ্দিন মিশু, আইন অনুষদের ২০১৪-১৫ সেশনের মোহাম্মদ খবির  ওরফে সাদাফ খান ও পরিসংখ্যান বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী পিয়াস সরকার।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গত ১৬ ফেব্রুয়ারি নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরীকে নিয়ে ফেসবুকে বিরুপ মন্তব্য করেন নগরীর সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছিরের অনুসারী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ইফরাতুল আলম টিটু । পরের দিন (১৭ ফেব্রুয়ারি) এ নিয়ে  মহিউদ্দিন চৌধুরী অনুসারী কয়েকজনের সাথে তার মারামারি হয়। এ ঘটনায় ইফরাতুল আলম টিটুকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়।

এছাড়া একই ঘটনার জের ধরে ১৮ ফেব্রুয়ারি আ জ ম নাছিরের অনুসারী মোফাজ্জল হায়দার হোসেন ওরফে মোফাকে কুপিয়ে আহত করে  মহিউদ্দিন চৌধুরী অনুসারী পাঁচ -ছয়জন ছাত্রলীগের নেতাকর্মী। এই ঘটনায় মহিউদ্দিন চৌধুরী অনুসারী মিশু, পিয়াস, রুপক ও সাদাফকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0037021636962891