জাতীয়করণের দাবিতে শিক্ষক ধর্মঘটের ৪র্থ দিন অতিবাহিত - দৈনিকশিক্ষা

জাতীয়করণের দাবিতে শিক্ষক ধর্মঘটের ৪র্থ দিন অতিবাহিত

নিজস্ব প্রতিবেদক |

জাতীয়করণসহ ১১ দফা দাবিতে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির ডাকে বৃহস্পতিবার ৪র্থ দিনের মতো সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে অবিরাম ধর্মঘট পালন করেছেন শিক্ষকরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন শিক্ষক নেতারা।

বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকেলে দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো এক বিবৃতিতে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির কেন্দ্রীয় নেতারা অবিরাম ধর্মঘট পালন এবং ১৪ মার্চ জাতীয় প্রেস ক্লাবের সামনে মহাসমাবেশ সফল করায় সারাদেশের শিক্ষকদের অভিনন্দন জানিয়েছেন। মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে বিশ্বাসী জাতীয় পর্যায়ের ১০ টি শিক্ষক-কর্মচারী সংগঠনের সমন্বয়ে গঠিত যৌথ মোর্চা শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির উদ্যোগে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালন করেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত চলমান ধর্মঘট কর্মসূচি অব্যাহত থাকবে।

বিবৃতিতে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির আহ্বায়কবৃন্দ মুহাম্মদ আবু বকর সিদ্দীক, প্রফেসর ড. নূর মোহাম্মদ তালুকদার, অধ্যক্ষ এম এ আউয়াল সিদ্দিকী, মো: আজিজুল ইসলাম, অধ্যক্ষ এম এ সাত্তার, সৈয়দ জুলফিকার, সমন্বয়কারী অধ্যক্ষ আসাদুল হক ও যুগ্ম আহ্বায়কবৃন্দ অধ্যক্ষ মো: ফয়েজ হোসেন, মো: আবুল কাশেম, বিলকিস জামান, মো: মহসীন রেজা, অধ্যক্ষ মো: জাহাঙ্গীর, অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী, ইয়াদ আলী, মো: হাবিবুর রহমান হাবিব, মো: ফখরুদ্দীন জিগার, মো: শহীদ মোল্লা যে কোন মূল্যে দাবি আদায় না হওয়া পর্যন্ত অবিরাম ধর্মঘট কর্মসূচি চালিয়ে যাওয়ার জন্য জেলা ও উপজেলা নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

জাতীয়করণের দাবি পূরণে সরকারের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ গ্রহণ না করলে আগামী ২০ মার্চ সংবাদ সম্মেলনের মাধ্যমে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে নেতৃবৃন্দ বিবৃতিতে উল্লেখ করেন।

এদিকে,বৃহস্পতিবার শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির জরুরি সভায় আগামী শনিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দেশের সকল বেসরকারি স্কুল, কলেজ ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি যথাযথভাবে পালনের জন্য আহ্বান জানানো হয়েছে।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0064399242401123