জাতীয় বিশ্ববিদ্যালয়ে ৮ পদে নিয়োগ - Dainikshiksha

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ৮ পদে নিয়োগ

নিজস্ব প্রতিবেদক |

সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ে সিনিয়র প্রোগ্রামার, নেটওয়ার্ক অ্যাডমিনিস্টেটর, ডাটাবেইজ অ্যাডমিনিস্টেটর, প্রোগ্রামার, টেকনিক্যাল অফিসার, ক্যামেরাম্যান (ফটোগ্রাফি), সাব-টেকনিক্যাল অফিসার এবং ডাটা এন্ট্রি অপারেটরসহ ৮ (আটটি) পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

 বিজ্ঞপ্তি অনুযায়ী এই ৮ (আট) পদের জন্য মোট লোকবল নিয়োগ দেয়া হবে ১৭ জন। এর মধ্যে সিনিয়র প্রোগ্রামার পদে ২ জন, নেটওয়ার্ক অ্যাডমিনিস্টেটর পদে ১ জন, ডাটাবেইজ অ্যাডমিনিস্টেটর পদে ১ জন, প্রোগ্রামার পদে ১ জন, টেকনিক্যাল অফিসার পদে ৫ জন, ক্যামেরাম্যান (ফটোগ্রাফি) পদে ১ জন, সাব-টেকনিক্যাল অফিসার পদে ৪ জন এবং ডাটা এন্ট্রি অপারেটর পদে ২ জন নিয়োগ দেয়া হবে।

ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আবেদন-প্রক্রিয়া, চলবে ২৮ মার্চ ২০১৬ তারিখ পর্যন্ত।

সিনিয়র প্রোগ্রামার

সিনিয়র প্রোগ্রামার পদে আবেদনের জন্য আবেদনকারীকে মাস্টার্স ডিগ্রি- কম্পিউটার বিজ্ঞান/পদার্থ বিজ্ঞান/ ফলিত ও তড়িৎ পদার্থ বিজ্ঞান/গণিত/ ব্যবসায় প্রশাসন অথবা বিএসসি ইঞ্জিনিয়ারিং অথবা সমমান ডিগ্রি থাকতে হবে। প্রোগ্রামার/সহকারী সিস্টেম এনালিস্ট হিসেবে ন্যূনপক্ষে ৪ বছরের অভিজ্ঞতা (কম্পিউটার সায়েন্স স্নাতকোত্তর ডিগ্রি অথবা (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক ডিগ্রিধারীদের ক্ষেত্রে ২ (দুই) বছরের অভিজ্ঞতা) থাকতে হবে। ইনফরমেশন টেকনোলজি সম্পর্কে ভালো জ্ঞান থাকতে হবে। শিক্ষা জীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি/বিভাগ/সিজিপিএ ২.০০ এর নিচে গ্রহণযোগ্য হবে না। উচ্চতর ডিগ্রি/প্রশিক্ষণ/যোগ্যতাসম্পন্ন প্রার্থীরা অগ্রাধিকার পাবে।

নেটওয়ার্ক অ্যাডমিনিস্টেটর

নেটওয়ার্ক অ্যাডমিনিস্টেটর পদে আবেদনের জন্য আবেদনকারীকে মাস্টার্স ডিগ্রি- কম্পিউটার বিজ্ঞান/পদার্থ বিজ্ঞান/ ফলিত পদার্থ বিজ্ঞান/গণিত/পরিসংখ্যান/বাণিজ্য/অর্থনীতি/সামাজিক বিজ্ঞান/ ব্যবসায় প্রশাসন অথবা বিএসসি ইঞ্জিনিয়ারিং অথবা সমমান ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। স্বীকৃত কোনো পেশাদার কম্পিউটার সোসাইটির সহযোগী সদস্য হতে হবে। শিক্ষা জীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি/বিভাগ/সিজিপিএ ২.০০ এর নিচে গ্রহণযোগ্য হবে না। উচ্চতর ডিগ্রি/প্রশিক্ষণ/যোগ্যতাসম্পন্ন প্রার্থীরা অগ্রাধিকার পাবে।

ডাটাবেইজ অ্যাডমিনিস্টেটর

ডাটাবেইজ অ্যাডমিনিস্টেটর পদে আবেদনের জন্য আবেদনকারীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার বিজ্ঞান বিষয়ে মাস্টার্স ডিগ্রি অথবা বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন কম্পিউটার সায়েন্স অথবা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক ডিগ্রি থাকতে হবে। স্বীকৃত কোনো পেশাদার কম্পিউটার সোসাইটির সহযোগী সদস্য হতে হবে। পাবলিক বিশ্ববিদ্যালয়/সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত বা প্রতিষ্ঠান ডাটাবেইজ প্রোগ্রামার হিসেবে ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতা অথবা (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এ মাস্টার্স ডিগ্রিধারীদের ক্ষেত্রে ৩ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

প্রোগ্রামার

প্রোগ্রামার পদে আবেদনের জন্য আবেদনকারীকে মাস্টার্স ডিগ্রি- কম্পিউটার বিজ্ঞান/পদার্থ বিজ্ঞান/ ফলিত ও তড়িৎ পদার্থ বিজ্ঞান/গণিত/ব্যবসায় প্রশাসন অথবা বিএসসি ইঞ্জিনিয়ারিং অথবা সমমান ডিগ্রি থাকতে হবে। সহকারী প্রোগ্রামার হিসেবে যে কোনো প্রতিষ্ঠান ন্যূনপক্ষে ৩ বছরের অভিজ্ঞতা (কম্পিউটার সায়েন্স/ ইঞ্জিনিয়ারিং)-এ স্নাতকোত্তর ডিগ্রিধারীদের ক্ষেত্রে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ইনফরমেশন টেকনোলজি সম্পর্কে ভালো জ্ঞান থাকতে হবে। শিক্ষা জীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি/বিভাগ/সিজিপিএ ২.০০ এর নিচে গ্রহণযোগ্য হবে না। উচ্চতর ডিগ্রি/প্রশিক্ষণ/যোগ্যতাসম্পন্ন প্রার্থীরা অগ্রাধিকার পাবে।

টেকনিক্যাল অফিসার

টেকনিক্যাল অফিসার পদে আবেদনের জন্য আবেদনকারীকে মাস্টার্স ডিগ্রি- কম্পিউটার বিজ্ঞান/পদার্থ বিজ্ঞান/ ফলিত পদার্থ বিজ্ঞান/গণিত/ পরিসংখ্যান/ ব্যবসায় প্রশাসন অথবা বিএসসি ইঞ্জিনিয়ারিং অথবা সমমান ডিগ্রি থাকতে হবে। শিক্ষা জীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি/বিভাগ/সিজিপিএ ২.০০ এর নিচে গ্রহণযোগ্য হবে না। উচ্চতর ডিগ্রি/প্রশিক্ষণ/ যোগ্যতাসম্পন্ন প্রার্থীরা অগ্রাধিকার পাবে।

ক্যামেরাম্যান (ফটোগ্রাফি)

ক্যামেরাম্যান (ফটোগ্রাফি) পদে আবেদনের জন্য আবেদনকারীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ২য় শ্রেণি/ বিভাগের স্নাতকসহ কমপক্ষে ২য় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। ডিএসএলআর ক্যামেরা চালনায় কমপক্ষে ৩ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। Adobe Photoshop-এর কার্যকর দক্ষতা থাকতে হবে। শিক্ষা জীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি/বিভাগ/সিজিপিএ ২.০০ এর নিচে গ্রহণযোগ্য হবে না।

সাব-টেকনিক্যাল অফিসার

সাব-টেকনিক্যাল অফিসার পদে আবেদনের জন্য আবেদনকারীকে স্নাতক ডিগ্রিসহ স্বীকৃত প্রতিষ্ঠান হতে ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্সসহ ইন্টারনেট সার্ভিস/ হার্ডওয়ার সংরক্ষণ-এ বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষা জীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি/বিভাগ/সিজিপিএ ২.০০ এর নিচে গ্রহণযোগ্য হবে না।

ডাটা এন্ট্রি অপারেটর

ডাটা এন্ট্রি অপারেটর পদে আবেদনের জন্য আবেদনকারীকে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। ডাটা এন্ট্রি কাজে স্ট্যান্ডার্ড Aptitude Test এ অবশ্যই উত্তীর্ণ হতে হবে হতে হবে।

আবেদনের প্রক্রিয়া

এই বিজ্ঞপ্তির অধীনে আগ্রহী প্রার্থীদের স্বহস্তে আবেদনপত্র পূরণ করে ডাকযোগে/কুরিয়ার সার্ভিসে অথবা হাতে হাতে ২৮-০৩-২০১৬ তারিখ অফিস সময়ের মধ্যে রেজিস্টার। জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৪ ঠিকানায় পৌঁছাতে হবে।

বর্ণিত পদের জন্য নির্ধারিত আবেদনপত্র ০৬-০৩-২০১৬ তারিখ হতে অত্র বিশ্ববিদ্যালয়ের ওইয়েবসাইট http://www.nu.edu.bd অথবা http://www.nubd.info-এ পাওয়া যাবে। বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। রেজিস্টার, জাতীয় বিশ্ববিদ্যালয়-এর অনুকূলে সোনালী ব্যাংকের যে কোনো শাখা থেকে ১ হতে ৩ নম্বর পদের প্রার্থীদের এক হাজার টাকা, ৪ হতে ৭ নম্বর পদের প্রার্থীদের ৭৫০ টাকা এবং ৮ নম্বর পদের জন্য ৫০০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে। আবেদনপত্রে ব্যাংক ড্রাফট/পে-অর্ডার, ব্যাংকের নাম, টাকার পরিমাণ ও তারিখ উল্লেখ করতে হবে।

বেতন-ভাতা

জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী সিনিয়র প্রোগ্রামার পদের জন্য বেতন দেয়া হবে ৪৩০০০-৬৯৮৫০ হাজার টাকা, নেটওয়ার্ক অ্যাডমিনিস্টেটর পদের জন্য বেতন দেয়া হবে ৪৩০০০-৬৯৮৫০ হাজার টাকা, ডাটাবেইজ অ্যাডমিনিস্টেটর পদের জন্য বেতন দেয়া হবে ৪৩০০০-৬৯৮৫০ হাজার টাকা, প্রোগ্রামার পদের জন্য বেতন দেয়া হবে ৩৫৫০০-৬৭০১০ হাজার টাকা, টেকনিক্যাল অফিসার পদের জন্য বেতন দেয়া হবে ২২০০০-৫৩০৬০ হাজার টাকা, ক্যামেরাম্যান (ফটোগ্রাফি) পদের জন্য বেতন দেয়া হবে ২২০০০-৫৩০৬০ হাজার টাকা, সাব-টেকনিক্যাল অফিসার পদের জন্য বেতন দেয়া হবে ১৬০০০-৩৮৬৪০ হাজার টাকা এবং ডাটা এন্ট্রি অপারেটর পদের জন্য বেতন দেয়া হবে ৯৩০০-২২৪৯০ হাজার টাকা।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0062019824981689