জুন মাসের এমপিওর পৌনে সাতশ কোটি টাকা ছাড় - Dainikshiksha

জুন মাসের এমপিওর পৌনে সাতশ কোটি টাকা ছাড়

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের জুন মাসের বেতন-ভাতার সরকারি অংশ বাবদ অনুদানের ছয়শ পঁচাত্তর কোটি আটান্ন লাখ ছিয়াশি হাজার পঞ্চাশ টাকা ব্যয় করার সরকারি আদেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার এ আদেশ পাওয়া যায়। এর আগে ১৭ই জুলাই সরকারি আদেশের জন্য শিক্ষাসচিব বরাবর চিঠি পাঠান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামান।

অনুমোদন পাওয়ার পর চেক ছাড়ের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার কার্যালয় থেকে নির্ধারিত চারটি ব্যাংকে পাঠানো হয়।

অধিদপ্তরের একজন উপ-পরিচালক রোববার (২৩ জুলাই) দৈনিকশিক্ষাডটকমকে বলেন, চেষ্টা করছি চেক ছাড় করানোর।

জানা যায়, অবসর ও কল্যাণ ফান্ডের জন্য আগের মতোই মোট ৬ শতাংশ টাকা জুন মাসের বেতন থেকে চাঁদা হিসেবে কর্তন করার অনুমোদন দিয়েছেন শিক্ষাসচিব।

সারাদেশে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীর সংখ্যা প্রায় পাঁচ লাখ। জুনের বেতন জুলাইয়ের ২৩ তারিখেও না পাওয়ায় মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্তাদের উদাসীনতাকে দায়ী করছেন।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0036599636077881