জ্ঞান ভিত্তিক রাষ্ট্র গড়তে শিক্ষকদের এগিয়ে আসতে হবে - দৈনিকশিক্ষা

জ্ঞান ভিত্তিক রাষ্ট্র গড়তে শিক্ষকদের এগিয়ে আসতে হবে

নাজমুল আযম, লালমোহন (ভোলা) প্রতিনিধি |

Monpura Board Chairman Picবরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের  চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক বলেছেন, এরই মধ্যে মধ্যম আয়ের দেশে স্থান করে নিয়েছে আমাদের প্রিয় বাংলাদেশ। এই দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করতে দরকার দক্ষ মানব সম্পদের। সরকারের ডিজিটাল বাংলাদেশের থীমকে সামনে রেখে তথ্য ও প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা চালু করা হয়েছে । এই শিক্ষা ব্যবস্থায় আপনারা সৎ ও সাহসিকতার সাথে দায়িত্ব পালন করলে দেশ একদিন জ্ঞান ভিত্তিক উন্নত রাষ্ট্রে পরিনত হতে বাধ্য।

শুক্রবার সন্ধ্যায় ভোলার মনপুরায় অবস্থিত জেলা পরিষদ ডাক বাংলোর অডিটরিয়ামে অনুষ্ঠিত প্রতিষ্ঠান প্রধান ও সহ প্রধানদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ঝরে পড়া শিশুদেরকে স্কুলমূখী করতে হবে। প্রান্তিক এই অঞ্চলের মানুষকে জনশক্তিতে রুপান্তরিত করতে হলে আপনাদেরকে অভিন্নভাবে দায়িত্ব পালন করতে হবে। শ্রেনীকক্ষে পাঠদানে আন্তরিক হলে পরীক্ষার সময় আর ছাত্র-ছাত্রীদেরকে সহযোগীতার প্রয়োজন হবেনা। ফলে আপনাদের ৭ বছরের শিক্ষাদান হবে অর্থপূর্ন। আর এ যুগোপযোগী শিক্ষা নিয়ে জাতীয় পর্যায়ের যেকোন প্রতিযোগীতায় ভাল করবে আপনাদের শিক্ষার্থীরাই। এত করে লাভবান হবে এ অঞ্চলের মানুষরাই।

মনপুরা উপজেলা চেয়ারম্যান মিসেস শেলিনা আক্তার চৌধুরীর সভাপতিত্বে  মতবিনিময় সভায় বিশেষ অতিথিদের মধ্যে বরিশাল শিক্ষাবোর্ডের সচিব মোঃ আবদুল মোতালেব হাওলাদার, কলেজ পরিদর্শক ড. মো. লিয়াকত হোসেন, বিদ্যালয় পরিদর্শক মো. আবুল বশার তালুকদার, উপসচিব আবদুর রহমান মিঞা, হিসাবরক্ষণ কর্মকর্তা মো. মামুন হোসেন ও গণসংযোগ সহকারি মো. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034148693084717