টিআইসিআইতে ৩৩৪ জন শিক্ষানবিশ নিয়োগ - Dainikshiksha

টিআইসিআইতে ৩৩৪ জন শিক্ষানবিশ নিয়োগ

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের আধুনিক প্রশিক্ষণ যন্ত্রপাতিসমৃদ্ধ কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউট, ট্রেনিং ইনস্টিটিউট ফর কেমিক্যাল ইন্ডাস্ট্রিজে (টিআইসিআই) প্রশিক্ষণের জন্য ভারী শিল্পকারখানার কাজের উপযোগী ৩৩৪ জন শিক্ষানবিশ নিয়োগ হবে। পদের সংখ্যা বাড়তে পারে বা কমতে পারে। বিভিন্ন পত্রিকায় প্রকাশিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই নিয়োগের বিষয়টি জানা গেছে। ইতিমধ্যে পদটিতে অনলাইনে আবেদনপ্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে ২৫ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত।

বিজ্ঞপ্তি অনুযায়ী, পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি বা সমমান (বিজ্ঞান) এবং এইচএসসি (বিজ্ঞান) পদার্থবিদ্যা, রসায়ন ও উচ্চতর গণিতসহ উভয় পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা জিপিএ-২.৫ অথবা এসএসসি/সমমান (বিজ্ঞান)সহ অনুমোদিত সরকারি কারিগরি প্রতিষ্ঠান থেকে টিটিসির (মেশিনিস্ট/ইলেকট্রিক্যাল /ইলেকট্রনিকস/টার্নার (লেদ)/ওয়েল্ডিং/ফিটিং (ভাল্ব)/মিল রাইটস/বেঞ্চ ফিটার) দুই বছর মেয়াদের সনদসহ উভয় পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ/জিপিএ-২.৫ পেয়ে উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের বয়স ২৫ ফেব্রুয়ারি ২০১৭ তারিখে সর্বোচ্চ ২৫ বছর এবং সর্বনিম্ন ১৭ বছর হতে হবে।

এ পদের নিয়োগ বিজ্ঞপ্তি এবং অনলাইনে আবেদনপত্র পূরণসংক্রান্ত নিয়মাবলি ও শর্তাবলি বিসিআইসির ওয়েবসাইট (www.bcic.gov.bd) এবং টিআইসিআইয়ের ওয়েবসাইট www.tici-bcic.org-এ পাওয়া যাবে। অনলাইনে আবেদন পূরণ করার সময় প্রযোজ্য ক্ষেত্রে পদার্থ, রসায়ন ও গণিতের নির্দিষ্ট ঘরে আলাদা আলাদাভাবে প্রতি বিষয়ে গ্রেড পয়েন্ট উল্লেখ করতে হবে। লিখিত পরীক্ষার ভিত্তিতে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক ও ফিটনেস পরীক্ষার সময় অনলাইন আবেদনে প্রদত্ত তথ্য অনুযায়ী সব মূল সনদ/প্রত্যয়নপত্র সঙ্গে আনতে হবে। অনলাইনে আবেদনের কপি, প্রবেশপত্র এবং আবেদনে উল্লিখিত সব সনদ/প্রমাণাদি ১ সেটসহ ৩ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি জমা দিতে হবে।

নির্বাচিত প্রশিক্ষণার্থীকে ট্রেনিং ইনস্টিটিউট ফর কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ (টিআইসিআই), পলাশ, নরসিংদীর নিয়ন্ত্রণে ন্যূনতম ১২ মাস প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। এর মধ্যে প্রশিক্ষণার্থীকে ইন-প্ল্যান্ট প্রশিক্ষণ গ্রহণের জন্য দেশের বিভিন্ন স্থানে অবস্থিত বিসিআইসির নিয়ন্ত্রণাধীন ভারী শিল্পপ্রতিষ্ঠানে প্রেরণ করা হবে। প্রশিক্ষণ কোর্স শেষে অনুষ্ঠিত চূড়ান্ত মূল্যায়নে সফলতার সঙ্গে উত্তীর্ণ প্রশিক্ষণার্থীকে সংশ্লিষ্ট প্রশিক্ষণ ক্ষেত্রের ওপর সনদ দেওয়া হবে। শিক্ষানবিশি কোর্স সফলভাবে সমাপনের পর বিসিআইসির মান অনুসারে শিক্ষানবিশ গ্রেড-২দের এসও-২ বা এসটি-২ হিসেবে নিয়োগপ্রাপ্তির ন্যূনতম যোগ্যতা অর্জিত হয়েছে বলে বিবেচিত হবে। শিক্ষানবিশকাল সফলভাবে সমাপ্ত ও চূড়ান্ত মূল্যায়নে কৃতকার্য প্রার্থীদের সংস্থার নিয়ন্ত্রণাধীন কারখানাসমূহে শূন্য পদের বিপরীতে নিয়োগ বিবেচনা করা যেতে পারে বলে বিজ্ঞপ্তিতে বলা আছে। উপস্থিতির ভিত্তিতে জনপ্রতি মাসে সর্বসাকল্যে ৩ হাজার ৫০০ টাকা ভাতা দেওয়া হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0079472064971924