ঢাবি ছাত্রদলের নেতৃত্বে মাহদী-বাশার - Dainikshiksha

ঢাবি ছাত্রদলের নেতৃত্বে মাহদী-বাশার

নিজস্ব প্রতিবেদক |

chhatradol du

আল মাহাদী তালুকদারকে সভাপতি ও আবুল বাশার সিদ্দিকীকে সাধারণ সম্পাদক করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছে।

শনিবার রাতে ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি এই তথ্য নিশ্চিত করেছেন।তিনি আরো জানান, আজ (শনিবার) রাতেই কেন্দ্রীয় ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

একইসঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিমের কমিটিও ঘোষণা হবে বলে জানান আবদুস সাত্তার।

এদিকে ছাত্রদলের একটি সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখায় সভাপতি করা হয়েছে রফিকে ও সাধারণ সম্পাদক করা হয়েছে বিপ্লবকে।

মাহাদী হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০২-০৩ শিক্ষাবর্ষের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী ছিলেন। ১/১১ এর আন্দোলনের সময় মেহেদী রাজপথ থেকেই গ্রেফতার হয়ে কারাবরণ করেন। এছাড়া সর্বশেষ বিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়ার ডাকা ৯৩ দিনের অবরোধেও ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও এর আশপাশের এলাকায় বিভিন্ন কর্মসূচি পালন করেন।

পরবর্তীতে আবারো গ্রেফতার হন। সর্বশেষ বাণিজ্য অনুষদের ভারপ্রাপ্ত সেক্রেটারির দায়িত্ব পালন করেছিলেন মেহেদী। তার দেশের বাড়ি নরসিংদি জেলায়।

এদিকে আবুল বাসার সিদ্দিকী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০৩-০৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। ক্যান্টনমেন্ট থেকে খালেদা জিয়াকে বের করে দেয়ার প্রতিবাদে ডাকা কর্মসূচি পালন করতে গিয়ে তিনি গ্রেফতার হন। পরবর্তীতে বিরোধী দলে থাকা অবস্থায় বিএনপির প্রথম হরতাল কর্মসূচি পালনের সময়ও গ্রেফতার হন তিনি।

সর্বশেষ বিএনপির টানা অবরোধ কর্মসূচি চলাকালে জীবনের ঝুঁকি নিয়েই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচি পালন করেন বাসার সিদ্দিকী। তার দেশের বাড়ি মাদারীপুর।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0060520172119141