দক্ষিণ কোরিয়া প্রতিনিধিদলের মোহাম্মদপুর মডেল কলেজ পরিদর্শন - দৈনিকশিক্ষা

দক্ষিণ কোরিয়া প্রতিনিধিদলের মোহাম্মদপুর মডেল কলেজ পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক |

কোরিয়া সরকারের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজ পরিদর্শন করেছে। বুধবার (১৩ সেপ্টেম্বর) প্রতিনিধিদলের সাথে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক শামসুল হুদা সহ মাউশি অধিদপ্তর ও শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজ পরিদর্শন করেন।

বাংলাদেশ ২০১৯ খ্রিস্টাব্দের জন্য কোরিয়া সরকারের অর্থায়নে পরিচালিত ইনোভেটিভ আইসিটি বেইসড পাইলট ক্লাসরুম প্রজেক্ট’র সদস্য নির্বাচিত হয়েছে। এর আওতায় বাংলাদেশের মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য ই-লার্নিং ও আইসিটি এডুকেশন বিষয়ে প্রশিক্ষণ প্রদানসহ এ বিষয়ের সরঞ্জামাদি সরবরাহ করা হবে।

উল্লিখিত কার্যক্রমের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য পাঁচ সদস্যের প্রতিনিধিদলটি ১২ থেকে ১৪ সেপ্টেস্বর পর্যন্ত বাংলাদেশ ভ্রমণ করবে।

প্রতিনিধি দল মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষা ব্যবস্থা, ক্লাস পরিচালনা, অবকাঠামো, পাঠদান প্রক্রিয়া, শিক্ষায় আইসিটির প্রয়োগ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। এ সময় তারা মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের সততা স্টোরও পরিদর্শন করেন।

অধ্যাপক শামসুল হুদা বলেন, মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজে আইসিটি প্রয়োগ করে যেভাবে শিক্ষাদান করা হয় তা অন্যান্য প্রতিষ্ঠানের জন্য অনুকরণীয়।

কলেজের অধ্যক্ষ লেঃ কর্নেল কাজী শরীফ উদ্দিন প্রতিনিধিদলকে প্রতিষ্ঠানের বিগত পাবলিক পরীক্ষার ফল, ২০১৭ খ্রিস্টাব্দে মোহাম্মদপুর থানা শিক্ষা জোনের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গৌরব অর্জনসহ এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশে ও বিদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ও প্রতিষ্ঠানে সুনামের সাথে লেখাপড়া করছে বলে জানান। তিনি প্রতিনিধিদলের সামনে প্রতিষ্ঠানের সহশিক্ষা কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন।

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.009472131729126