দিনাজপুর জেলায় ৫৮টি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ শুরু - Dainikshiksha

দিনাজপুর জেলায় ৫৮টি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ শুরু

দিনাজপুর অফিস |

চলতি বছর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় ৮৭ কোটি টাকা ব্যয়ে ৫৮টি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ শুরু করা হয়েছে। দিনাজপুর এলজিইডির সহকারী প্রকৌশলী রেজাউল করিম জানান, প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনগুলোর নির্মাণ গত জানুয়ারি মাস থেকে মে মাসের ২০ তারিখ পর্যন্ত ভিত্তিপ্রস্তর কাজ সম্পন্ন করা হয়েছে। ৩১ ডিসেম্বর থেকে আগামী অর্থ বছরের ৩০ জুনের মধ্যে ভবনগুলো নির্মাণের জন্য নিয়োজিত ঠিকাদারদেরকে সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। মানসম্পন্ন এবং যুগোপযোগী পাঠদানের জন্য তিনতলাবিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর করে প্রথম পর্যায়ে একতলা পর্যন্ত সম্পন্ন করা হবে। পরবর্তীতে অর্থ বরাদ্দসাপেক্ষে দ্বিতীয়তলা এবং তৃতীয়তলার নির্মাণ কাজ শুরু করা হবে।

প্রাথমিক পর্যায়ে ভিত্তিপ্রস্তর ও প্রথমতলা নির্মাণে ভবনগুলোতে দেড় কোটি টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে। ৫৮টি ভবন প্রথমতলা ও ভিত্তিপ্রস্তর সম্পন্ন করতে ৮৭ কোটি টাকা ব্যয় হবে। নির্মিত ভবনগুলো জেলার পার্বতীপুরে ১৮, ফুলবাড়ীতে ১০, নবাবগঞ্জে চার, বিরামপুরে পাঁচ, ঘোড়াঘাট, হাকিমপুর, বীরগঞ্জ, কাহারোল ও খানসামায় দুটি করে এবং সদরে পাঁচ ও চিরিরবন্দরে তিনটি ভবনের নির্মাণ কাজ শুরু করা হয়েছে।

সূত্রটি জানায়, জেলার বর্তমানে প্রায় এক হাজার ৯০০ প্রাথমিক বিদ্যালয় রয়েছে। বিদ্যালয়গুলো পুরানো ভবন সংস্কার ও নতুন ভবন নির্মাণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রস্তাবনা প্রেরণ করা হয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0078701972961426