দিনাজপুর বোর্ডে পুনঃনিরীক্ষণে ৩৭ হাজার ৩৯৮ আবেদন - দৈনিকশিক্ষা

দিনাজপুর বোর্ডে পুনঃনিরীক্ষণে ৩৭ হাজার ৩৯৮ আবেদন

নিজস্ব প্রতিবেদক |

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২০১৭ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য ৩৭ হাজার ৩৯৮টি আবেদন জমা পড়েছে।

পুনঃনিরীক্ষণের ফলাফল আগামী ৩০ মে প্রকাশিত হবে। গত ৪ মে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। তারপর ৫ মে থেকে ১১ মে পর্যন্ত পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ করা হয়।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোডের্র উপ-পরীক্ষা নিয়ন্ত্রক রাকিবুল ইসলাম জানান, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ২০১৭ সালের এসএসসির ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য বিভিন্ন বিষয়ে ৩৭ হাজার ৩৯৮টি আবেদন পাওয়া গেছে। চলতি সপ্তাহেই আবেদন অনুযায়ী ওই পরীক্ষার্থীদের খাতাগুলোর পুনঃনিরীক্ষণের কাজ শুরু হবে। আগামী ৩০ মে এই পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশিত হবে।

তিনি জানান, এবার সবচেয়ে বেশি আবেদন পড়েছে গণিতে ৪ হাজার ১৯৭টি। এরপর ধর্মে ৩ হাজার ৭৮৩ ও রসায়নে ৩ হাজার ৪০৬টি। রয়েছে অন্যান্য বিষয়েও।

এ ব্যাপারে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন বলেন, বিগত দিনে ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য এতো বেশি আবেদন জমা হয়নি। ডিজিটাল পদ্ধতিতে আবেদন সহজ হওয়ায় এবং এবার দিনাজপুর বোর্ডে পাশের হার গতবারের  চেয়ে কম ও জিপিএ-৫ কম হওয়ায় এতো আবেদন পড়েছে।

২০১৫ সালের এসএসসি পরীক্ষায় দিনাজপুর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ পেয়েছিল ১০ হাজার ৮৪২ জন। ২০১৬ সালে জিপিএ-৫ পেয়েছিল ৮ হাজার ৮৯৯ জন। চলতি বছর এ সংখ্যা কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৯২৯- এ।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038471221923828