দুই কর্মকর্তা দিয়ে চলছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস - Dainikshiksha

দুই কর্মকর্তা দিয়ে চলছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস

কুমিল্লা সংবাদদাতা |

তিতাসে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে জনবল সংকটের কারণে দাপ্তরিক কাজে স্থবিরতা দেখা দিয়েছে। ছয়টি পদের মধ্যে মাত্র দুজন কর্মকর্তা দিয়েই কোনো রকমে চলছে এ অফিসের কার্যক্রম। ফলে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দিষ্ট সময়ে কাজ সম্পাদন করতে হিমশিম খেতে হচ্ছে। শিক্ষকরা বিদ্যালয়ের কাজে উপজেলা অফিসে আসলেও তাদেরই করতে হচ্ছে অফিস সহায়কের কাজ।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলা শিক্ষা কর্মকর্তাসহ সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা দুজনের মধ্যে একজন বর্তমানে কর্মরত আছেন। সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তার দ্বিতীয় পদটি শূন্য হয় গত ২ ফেব্রুয়ারি। দু বছর যাবত্ উচ্চমান সহকারী পদ এবং চার বছর যাবত্ হিসাব সহকারী পদটি খালি রয়েছে। আশ্চার্য হলেও সত্য ২০০৪ সালে উপজেলা প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত এ অফিসের অফিস সহায়ক পদে কাউকে নিয়োগ দেওয়া হয়নি। ছয়টি পদের মধ্যে চারটি খালি থাকায় বিভিন্ন বিদ্যালয় থেকে শিক্ষক এনে দাপ্তরিক কাজ করানো হচ্ছে। বিশেষ করে বিদ্যালয়ের কাজে যারা উপজেলা শিক্ষা অফিসে আসেন অনেকটা বাধ্য হয়েই তারা নিজেরাই শিক্ষা অফিসের কাজকর্ম সেরে দিচ্ছেন।

উপজেলা শিক্ষা অফিসার আব্দুল আউয়াল বলেন, শিক্ষা কর্মকর্তা থেকে অফিস সহায়ক পদের কাজও আমাদের দুজনকে করতে হয়। জনবল সংকটের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032110214233398