নন-এমপিওভুক্ত শিক্ষকদের আর্তনাদ - দৈনিকশিক্ষা

নন-এমপিওভুক্ত শিক্ষকদের আর্তনাদ

ডা. এসএম রুবেল আহমেদ |

বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার নন-এমপিওভুক্ত শিক্ষকরা এমপিওভুক্তির দাবিতে গত ৮ জানুয়ারি থেকে প্রেস ক্লাবের সামনে তীব্র শীত উপেক্ষা করে অবস্থান ধর্মঘট করে যাচ্ছেন। দুঃখের বিষয়, এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে কেউ খোঁজ নিয়েও দেখলেন না। একটি জাতিকে শিক্ষিত করতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করেন শিক্ষকরা। এই শিক্ষকদের পেটে যদি ভাতই না থাকে, তাহলে কীভাবে আমাদের শিক্ষিত জাতি উপহার দেবেন? এমন অনেক শিক্ষক আছেন যারা চাকরি জীবনের শেষ পর্যায়ে চলে এসেছেন; কিন্তু এখনও বেতন পান না। তাহলে তাদের সংসার কীভাবে চলে এবং তাদের সন্তানদের কীভাবে পড়ালেখার খরচ চালান? আমি যে বিদ্যালয়ে লেখাপড়া করেছি, সেটা একটি নন-এমপিওভুক্ত বিদ্যালয়। আমি যখন ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হই তখন দেখেছি, আমাদের বিদ্যালয়ের শিক্ষকরা বেতন পান না। এখন আমি একটি উপজেলা স্বাস্থ্য কমপেল্গক্সে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে কর্মরত। অথচ আমাদের বিদ্যালয়ের শিক্ষকরা এখনও বেতন পান না।

এটা একজন শিক্ষকের জন্য কতটা হতাশার তা ভুক্তভোগী ছাড়া আর কেউই জানে না। নন-এমপিওভুক্ত শিক্ষকদের ন্যায্য ও যৌক্তিক আন্দোলন মেনে না নেওয়া অমানবিক। তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে নন-এমপিওভুক্ত শিক্ষকদের একজন প্রাক্তন ছাত্র হিসেবে আবেদন করছি, আপনি তাদের আর্তনাদ শুনুন এবং আপনি সরাসরি নিজে হস্তক্ষেপ করে যত দ্রুত সম্ভব নন-এমপিওভুক্ত শিক্ষকদের এমপিওভুক্ত করে তাদের স্বাভাবিক জীবনযাপন করার সুযোগ দিন।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0036220550537109