নিয়োগ পরীক্ষা দিতে পারবেন ৬ মাসের কম্পিউটার কোর্সধারীরাও - দৈনিকশিক্ষা

নিয়োগ পরীক্ষা দিতে পারবেন ৬ মাসের কম্পিউটার কোর্সধারীরাও

নিজস্ব প্রতিবেদক |

সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ছয় মাসের কম্পিউটার কোর্সধারীদের কম্পিউটার শিক্ষক হিসেবে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী এবং বিচারপতি রাজিক আল জলিল এ আদেশ দেন।

রিটকারী আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, বর্তমানে সারা দেশ সরকার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে এনটিআরসিএর (নন গভমেন্ট টিসার্স রেজিস্ট্রেশন অ্যান্ড সার্টিফিকেশন অথরিটি) মাধ্যমে মেধার ভিত্তিতে শিক্ষক নিয়োগ প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় সারা দেশে শূন্য পদে এনটিআরসিএ ১৫ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগের জন্য নিবন্ধন সনদধারীদের নিকট থেকে গত ১৪ জুলাই অনলাইনে দরখাস্ত আহ্বান করে। কিন্তু সেখানে কম্পিউটার শিক্ষক হিসেবে শুধু যাদের কম্পিউটার শিক্ষায় তিন বছর মেয়াদি ডিপ্লোমা সার্টিফিকিট আছে তারাই দরখাস্ত করতে পারবে বলে উল্লেখ করা হয়।

আইনজীবী ছিদ্দিক উল্লাহ মিয়া আরো জানান, বিগত দিনের নিবন্ধন পরীক্ষায় যারা বিএ পাস এবং পাশাপাশি সরকার অনুমোদিত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে কম্পিউটার কোর্সের ওপর ছয় মাসের সার্টিফিকেট আছে এনটিআরসির মাধ্যমে তারা নিবন্ধন পরীক্ষার মাধ্যমে কম্পিউটার শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছে। কিন্তু এনটিআরসিএর গত ১৪ জুলাইয়ের বিজ্ঞপ্তিতে তিন বছরের ডিপ্লোমা সার্টিফিকেট থাকার বিষয়টি নির্ধারণ করে দেওয়ায় ছয় মাস কোর্সধারীদের কম্পিউটার শিক্ষক হিসেবে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়ে। এনটিআরসিএর এই বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে পরীক্ষায় অংশগ্রহণের নির্দেশনা চেয়ে ছয় মাসের সনদধারী বিভিন্ন জেলার ১৮ জন দরখস্তকারী হাইকোর্টে রিট আবেদন করেন। আদালত আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার এ আদেশ দেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0060501098632812