নোবিপ্রবিতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি রোববার - Dainikshiksha

নোবিপ্রবিতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি রোববার

নোবিপ্রবি প্রতিনিধি |

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে বিভিন্ন বিভাগে শূন্য আসনে অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থী ভর্তি করা হবে রোববার (০৬ মার্চ)।

শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ভর্তি কমিটির সচিব প্রফেসর মো. মমিনুল হক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে রোববার ইউনিট এ’র অপেক্ষমাণ মেধাতালিকা ৩২১-৫২০ পর্যন্ত, মুক্তিযোদ্ধা কোটায় মেধাতালিকা ১৮ -৪৭ পর্যন্ত এবং উপজাতি কোটায় মেধাতালিকা ০৬-১০ পর্যন্ত শিক্ষার্থীদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

এ ইউনিটের সাধারণ কোটায় ফলিত গণিত বিভাগে ৩৩টি আসন শূন্য আছে। এছাড়া মুক্তিযোদ্ধা কোটায় ফলিত গণিত বিভাগে ৩টি, অ্যাপ্লায়েড কেমিস্ট্রি অ্যান্ড কেমিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগে ১টি ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ২টি আসন শূন্য আছে এবং উপজাতি কোটায় এসিসিই বিভাগে ১টি আসন শূন্য রয়েছে।

ইউনিটে বি’র অপেক্ষমাণ মেধাতালিকা ৭৪৭- ৯৪৬ পর্যন্ত, মুক্তিযোদ্ধা কোটায় মেধাতালিকা ৩৬-৫৫ পর্যন্ত উপস্থিত থাকতে বলা হয়েছে।

এই ইউনিটে সাধারণ কোটায় ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রেশন সায়েন্স বিভাগে ৬টি, এনভায়রনমেন্ট সায়েন্স অ্যান্ড ডিজেস্টার ম্যানেজমেন্ট বিভাগে ২২টি এবং এগ্রিকালচার বিভাগে ৩টি আসন শূন্য রয়েছে। এছাড়া মুক্তিযোদ্ধা কোটায় ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রেশন সায়েন্স বিভাগে ১টি, এনভায়রনমেন্ট সায়েন্স অ্যান্ড ডিজেস্টার ম্যানেজমেন্ট বিভাগে ৩টি এবং এগ্রিকালচার বিভাগে ১টি আসন শূন্য রয়েছে।

ইউনিট সি’র অপেক্ষমাণ মেধাতালিকা ৮৮-১০৭ পর্যন্ত ও মুক্তিযোদ্ধা কোটায় মেধাতালিকা ৬-১০ পর্যন্ত উপস্থিত থাকতে বলা হয়েছে। এই ‌ইউনিটে ইংরেজি বিভাগে ৬টি আসন এবং মুক্তিযোদ্ধা কোটায় ইংরেজি বিভাগে ১টি আসন শূন্য রয়েছে।

ইউনিটে ডি’র অপেক্ষমাণ মেধাতালিকা ৭২-৮১ (বিজ্ঞান), ৬৫-৮০ (বাণিজ্য) এবং ২৮-৩২ (মানবিক) পর্যন্ত উপস্থিত থাকতে বলা হয়েছে। এই ইউনিটে অর্থনীতি বিভাগে (বিজ্ঞান) ২টি, (বাণিজ্য) ৩টি ও (মানবিক) ১টি আসন শূন্য রয়েছে।

এদিনে সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে ভর্তি কার্যক্রম শুরু হবে।

ভর্তির জন্য পরীক্ষার্থীদের এসএসসি ও এইচএসসির মূল মার্কশিট ও সত্যায়িত কপি, পরীক্ষার প্রবেশপত্র, ৫ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, নাগরিকত্বের সনদ, জন্মনিবন্ধন/পাসপোর্ট এর সত্যায়িত কপি, মুক্তিযোদ্ধা কোটাধারীদের সরকার কর্তৃক ইস্যুকৃত মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এবং প্রয়োজনে দাদা-দাদী, নানা-নানীর, সম্পর্কের সার্টিফিকেটের মূলকপি ও সত্যায়িত কপি, উপজাতি প্রার্থীদের জাতিভিত্তিক প্রত্যয়নপত্রের মূলকপি ও সত্যায়িত কপি সঙ্গে আনতে হবে।

এছাড়া ভর্তিচ্ছুদের প্রথম টার্মের ক্রেডিট আওয়ার ফি ও অন্যান্য ফি বাবদ আনুমানিক ২২ হাজার টাকা লাগবে।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0068018436431885