নোবেল বিজয়ী রবার্ট হিউবার আসছেন ৭ ফেব্রুয়ারি - দৈনিকশিক্ষা

নোবেল বিজয়ী রবার্ট হিউবার আসছেন ৭ ফেব্রুয়ারি

যবিপ্রবি প্রতিনিধি |

আগামী ৭ ফেব্রুয়ারি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ৩য় সমাবর্তন অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর মো. আবদুল হামিদ সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। আর সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জার্মানির নাগরিক, ১৯৮৮ সালে রসায়ন শাস্ত্রে নোবেল বিজয়ী অধ্যাপক ড. রবার্ট হিউবার।

বাংলাদেশের কোনো বিশ্ববিদ্যালয়ে এই প্রথম একজন অবাঙালি নোবেল বিজয়ী সমাবর্তন বক্তা হিসেবে আসছেন। এমন বিশিষ্ট বিজ্ঞানীর আগমনে সারা দেশে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বৃদ্ধি এবং একজন নোবেল বিজয়ীর সান্নিধ্যে পাওয়ার মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েটগণ আগামীর বাংলাদেশ গঠনে অনুপ্রাণিত হবেন বলে মনে করা হচ্ছে।

৩য় সমাবর্তন সফলভাবে বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। ইতোমধ্যে ১৯টি কমিটি ও উপ-কমিটি তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে কাজ শুরু করেছে। শিক্ষার্থীদের জন্য মেডেল, ক্রেস্ট এবং অন্যান্য উপহার সামগ্রী তৈরির কাজও শুরু হয়েছে। চলছে ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনের কাজও।

যে সব শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তন পরবর্তী সময়ে স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, তারা ৩য় সমাবর্তনের রেজিস্ট্রেশন করতে পারবেন। এছাড়া রিটেক বা অন্যান্য জটিলতার কারণে যারা ২য় সমাবর্তন পাননি তারাও ৩য় সমাবর্তনে রেজিস্ট্রেশন করতে পারবেন। ৩য় সমাবর্তনে নিবন্ধনের শেষ সময় গত ১৫ জানুয়ারি পর্যন্ত ছিল। তবে ফল প্রকাশ বিলম্বসহ নানা কারণে ৩য় সমাবর্তনে নিবন্ধনের মেয়াদ আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। সমাবর্তনের মাধ্যমে সনদ গ্রহণ একজন শিক্ষার্থীর জন্য কাঙ্ক্ষিত বিষয়। এই বিষয়টি মাথায় রেখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সমাবর্তনে রেজিস্ট্রেশনের মেয়াদ বৃদ্ধি করেছে।

সমাবর্তনে অংশগ্রহণেচ্ছু গ্রাজুয়েটগণ সংশ্লিষ্ট বিভাগ থেকে আবেদনপত্র (রেজিস্ট্রেশন ফরম) সংগ্রহ করে অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফরম ডাউনলোড করে আবেদন করতে পারবেন। অংশগ্রহণের সকল নিয়ম-কানুনও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0064711570739746