পিএসসির পরীক্ষায় আজীবন অযোগ্য এক প্রার্থী - দৈনিকশিক্ষা

পিএসসির পরীক্ষায় আজীবন অযোগ্য এক প্রার্থী

নিজস্ব প্রতিবেদক |

চারটি বিষয়ের লিখিত পরীক্ষায় আটটি উত্তরপত্র দাখিল করায় যোবায়দুল ইসলাম নামের এক প্রার্থীকে আজীবন পিএসসির সব পরীক্ষা থেকে অযোগ্য ঘোষণা করেছে বাংলাদেশ কর্মকমিশন (পিএসসি)। রেলওয়ের উপসহকারী প্রকৌশলী পদে চারটি বিষয়ে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু আটটি উত্তরপত্র দাখিল করেন যোবায়দুল ইসলাম। এই অসদুপায় অবলম্বন দায়ে তাঁর বিরুদ্ধে ফৌজদারি ব্যবস্থা নেবে পিএসসি।

পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৮ ফেব্রুয়ারি পিএসসির অধীনে বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রকৌশলী পরীক্ষায় অনুষ্ঠিত হয়। সেখানে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান ও টেকনিক্যাল বিষয়ে মোট চারটি উত্তরপত্রের বদলে আটটি উত্তরপত্র দাখিল করেন যোবায়দুল।

পরে পিএসসি এই অসংগতি ধরে ফেলে। ওই প্রার্থীর নিবন্ধন নম্বর ০০২৭৩৬। ১৯৯১ সালের ৩১ ডিসেম্বর জন্ম যোবায়দুলের। ২৬ ঊর্ধ্ব এই যুবকের আরও প্রায় চার বছর পিএসসির অধীনে পরীক্ষাগুলোয় অংশ নেয়ার সুযোগ ছিল। কিন্তু এই অসদুপায় অবলম্বন করায় পিএসসি পরীক্ষায় আর অংশ নিতে পারবেন না তিনি।

পিএসসি জানায়, ওই প্রার্থী ৩ নম্বর বিজ্ঞপ্তির ১২ নম্বর শর্ত ও পিএসসির পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য শৃঙ্খলামূলক ব্যবস্থা গ্রহণ নীতিমালা ২০০০ অনুযায়ী তাঁর বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0050318241119385