পে-স্কেল প্রত্যাখ্যান রুয়েট শিক্ষক সমিতির - Dainikshiksha

পে-স্কেল প্রত্যাখ্যান রুয়েট শিক্ষক সমিতির

রুয়েট প্রতিনিধি |

অষ্টম জাতীয় পে-স্কেলের গেজেটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গ্রেড ও মর্যাদা সুমন্নত না রাখায় এই গেজেট প্রত্যাখ্যান করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এর শিক্ষক সমিতি।

আজ সোমবাবর রুয়েট শিক্ষক সমিতি এক বিবৃতিতে অষ্টম জাতীয় পে-স্কেলের গেজেট প্রত্যাখ্যানের ঘোষণা দিয়ে চার দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের নিকট আলটিমেটাম দিয়েছে।

দাবীগুলোর মধ্যে রয়েছে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বে-কাঠামো প্রবর্তন, রাষ্ট্রীয় ওয়ারেন্ট অব প্রিসিডেন্সে শিক্ষকদের পদমর্যাদাগত অবস্থান নিশ্চিত করা, সরকারী কর্মকর্তাদের মত গাড়ী ও বাড়ীসহ অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো প্রবর্তনের মধ্যবর্তী সময়ে ঘোষিত অষ্টম পে-স্কেল পূনঃনির্ধারন করে সিলেকশন গ্রেড শিক্ষকদের সিনিয়র সচিবের সমতুল্য, অধ্যাপকদের সচিবের সমতুল্য এবং সহযোগী ও সহকারী অধ্যাপক এবং প্রভাষকদের বেতন ক্রমানুসারে নির্ধারন করতে হবে।

রুয়েট শিক্ষক সমিতি’র সভাপতি প্রফেসর ড. তারিফ উদ্দীন আহমেদ ও সাধারন সম্পাদক প্রফেসর. ড. এন. এইচ. এম. কামরুজ্জামান সরকার স্বাক্ষরিত এই বিবৃতিতে বলা হয়েছে, তাদের দাবী না মেনে নেয়া হলে গনতান্ত্রিক উপায়ে কঠোর আন্দোলন কর্মসূচী প্রয়োজনে লাগাতার কর্মসূচী দিতে বাধ্য হবে।


প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0039470195770264