প্রত্যেক উপজেলায় স্কুল জাতীয়করণ যুগান্তকারী পদক্ষেপ - Dainikshiksha

প্রত্যেক উপজেলায় স্কুল জাতীয়করণ যুগান্তকারী পদক্ষেপ

চাঁদপুর প্রতিনিধি |

প্রত্যেক উপজেলায় একটি করে উচ্চ বিদ্যালয় জাতীয়করণ শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। তিনি আরো বলেন, এর ফলে গ্রামের ছেলেমেয়েরা স্বল্প খরচে মানসম্মত শিক্ষার সুযোগ পাবে। আর শিক্ষক কর্মচারীরা সরকারি চাকরীজীবীদের মত সকল সুযোগ সুবিধা ভোগ করবে।

রোববার (১ জানুয়ারি) প্রাক্তন ছাত্র সমিতির উদ্যোগে চাঁদপুরের মতলবগঞ্জ জেবি হাইস্কুলের শতবর্ষ পুর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

মতলব জেবি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার সলিম উদ্দিনের সভাপতিত্বে ও মহাসচিব মো. মিজানুর রহমান খান এবং সহ-মহাসচিব বিএইচ কবির আহম্মদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বুয়েটের সাবেক ভিসি ও সাবেক ছাত্র অধ্যাপক ড. আব্দুল মতিন পাটোয়ারি, মেজর জেনারেল (অবঃ) মোখলেসুর রহমান, সাবেক সচিব ও তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. শোয়েব আহম্মেদ, সিপিডির ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান।

এসময় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম গিয়াস উদ্দিন। অনুষ্ঠানের প্রধান উদ্যোক্তা ও সাবেক ছাত্র হিসেবে বক্তব্য রাখেন এম এ বারি।

পরে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের নতুন বই বিতরণ করেন। এসময় মন্ত্রী বলেন, এ প্লাসের এর চেয়ে গুনগত ও কর্মমূখী শিক্ষার উপর গুরুত্বারোপ করতে হবে। মেডিকেল-বুয়েটে ভর্তি হওয়ার মত শিক্ষা লাভ করতে হবে শিক্ষার্থীদের।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0063908100128174