প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ কবে? - দৈনিকশিক্ষা

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ কবে?

নিজস্ব প্রতিবেদক |

২০১৪ সালের সেপ্টেম্বর মাসে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করা দরখাস্তে এখনও পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

সরকারি বা আধা সরকারি অন্য সব অফিস-আদালতের নিয়োগ বিজ্ঞপ্তিতে এবং নিয়োগ পরীক্ষাসংক্রান্ত কোনো সমস্যা না হলেও এই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ও খাতা মূল্যায়নে সবচেয়ে বেশি সময় নেওয়া হচ্ছে।

এদিকে প্রত্যেকদিন খবরের কাগজে বাংলাদেশে প্রত্যন্ত অঞ্চলে প্রাথমিক শিক্ষক শূন্যতার খবর পাওয়া যাচ্ছে। এ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের আশঙ্কায় দেশের সবগুলো জেলায় একসঙ্গে পরীক্ষা নেওয়া হয় না। ১৫/১৬ জেলাভিত্তিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ রকম হলেও তো ১৫ দিনেই পরীক্ষা সম্পন্ন করা সম্ভব; সেখানে বছরের পর বছর কেন?

যা হোক, যেহেতু এই শিক্ষক নিয়োগ পরীক্ষাটা হয় এমসিকিউ পদ্ধতিতে ও এমআর শিটে; অতএব পরীক্ষা নেওয়া এবং খাতা মূল্যায়নের সময় সর্বোচ্চ ১০ দিনই যথেষ্ট হওয়ার কথা।

অনর্থক দীর্ঘ সময় নিয়ে বারবার এ মন্ত্রণালয় বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হচ্ছে কেন? বর্তমান যুগে যেখানে ভর্তি পরীক্ষাগুলোর ফলাফল ১২/২৪ ঘণ্টায় প্রকাশ করা হয়, সেখানে গণশিক্ষা মন্ত্রণালয়ের এ অবস্থা কেন?

অতএব প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণায়ের কাছে নিবেদন করছি—২০১৫ সালের মধ্যেই সব প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা তথা চূড়ান্ত ফলাফল প্রকাশ করে ২০১৬ সালে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হোক।

আলমগীর কবির,

জেড হাউজ, ৬/৬

ব্লক এফ, লালমাটিয়া,

মোহাম্মদপুর, ঢাকা ১২০৭

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.004518985748291