প্রশ্ন ফাঁসের অভিযোগে শিক্ষক ও  ছাত্রসহ  ৯ জন গ্রেপ্তার - Dainikshiksha

প্রশ্ন ফাঁসের অভিযোগে শিক্ষক ও ছাত্রসহ ৯ জন গ্রেপ্তার

মুরাদ মজুমদার |

পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র বিক্রির সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক অধ্যক্ষসহ নয় ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ (পশ্চিম) ।

সোমবার (২৭শে মার্চ) রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন সাতরাস্তা মোড় কেন্দ্রীয় ঔষধাগার স্বাস্থ্য অধিদপ্তরের মেইন গেইটের পাশের যাত্রী ছাউনির নীচ থেকে প্রথমে একজনকে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পরে বিভিন্ন স্থান থেকে বাকীদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, গাজীরচট এএম উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. মোজাফফর হোসেন, কোনিয়া কোচিং সেন্টারের শিক্ষক মো. হামিদুর রহমান তুহিন, সৃষ্টি সেন্ট্রাল স্কুল এন্ড কলেজের গণিত শিক্ষক মো. জাহাঙ্গীর আলম (ম্যাথ জাহাঙ্গীর ), এএম উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মো. আতিকুল ইসলাম ও অফিস সহকারি মো. আব্দুল মজিদ এবং চার ছাত্র  মো. আরিফ হোসেন আকাশ আদু, মো. সাইদুর রহমান, মো. রাকিব হোসেন ও তানভীর হোসেন।

সংবাদ সম্মেলনে ডিএমপির যুগ্ন কমিশনার আব্দুল বাতেন জানান, এই চক্রের ফেসবুকে একটি সিক্রেট গ্রুপ আছে যার সদস্য সংখ্যা প্রায় ২ হাজার। প্রিন্সিপাল মো. মোজাফফর হোসেনের নেতৃত্বে অন্যান্য আসামীরা দীর্ঘদিন ধরে বিভিন্ন নামে ফেসবুক আইডি, Imo, What’s app এর মাধ্যমে বিভিন্ন পাবলিক পরীক্ষার পূর্বে ভূয়া প্রশ্নপত্র অনলাইনে পোস্ট করে সাধারণ ছাত্র-ছাত্রীদের নিকট হতে অবৈধভাবে অর্থ উপার্জন ও শিক্ষা মন্ত্রণালয়সহ সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করে আসছে।

গ্রেপ্তারকৃতদের ব্যবহৃত ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন একাউন্ট হতে জেএসসি ২০১৬ খ্রিস্টাব্দের  বাংলা ২য় পত্র, গণিত, ইংরেজি, কৃষি শিক্ষা, চারু ও কারু কলা, এইচএসসি ২০১৬ খ্রিস্টাব্দের উচ্চতর গণিত ১ম পত্র, রসায়ন, জীব বিজ্ঞান এবং এসএসসি ২০১৭ খ্রিস্টাব্দের বাংলা ২য় পত্র, ইংরেজি ২য় পত্র, গণিত, পদার্থ বিজ্ঞান বিষয়ের ভূয়া প্রশ্নপত্র, পরীক্ষার পূর্বে প্রশ্ন ফাঁসের গুজব সম্বলিত স্ক্রীনশট ও ৯টি বিভিন্ন মডেলের মোবাইল সেট উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় প্রতারণা মামলা রুজু করা হয়েছে।

পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি - dainik shiksha কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.027161836624146