ফুলবাড়ী ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে হরতাল - দৈনিকশিক্ষা

ফুলবাড়ী ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে হরতাল

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি |

Aborod Picture 21.7 (2)

কুড়িগ্রামের ফুলবাড়ী ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে আধাবেলা হরতাল পালন করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ৬ টা থেকে দুপুর ১২ পর্যন্ত কলেজের বর্তমান, প্রাক্তন শিক্ষার্থী, ফুলবাড়ী বাজার বনিক সমিতি ও এলাকার সর্বস্তরের জনগণ এ হরতাল পালন করেন।

উপজেলার জিরো পয়েন্টে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ফুলবাড়ী ডিগ্রি কলেজের প্রাক্তন ছাত্র ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক খোরশেদ আলম, ফুলবাড়ী বনিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ সরকার বাবুল, উপজেলা আওয়ামলীগের সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক আবুবকর সিদ্দিক মিলন, উপজেলা ছাত্রলীগের সভাপতি এমদাদুল হক মিলন, শিক্ষার্থী মিল্টন প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৭৩ সালে ৫.৫৬ একর জমিতে প্রতিষ্ঠিত ফুলবাড়ী ডিগ্রি কলেজটি উপজেলা সদরের প্রাণকেন্দ্রে অবস্থিত। উপজেলার সর্ববৃহৎ এই কলেজটিকে জাতীয়করণ করা হলে উপজেলার সকল মানুষ এর সুফল পাবে। অবকাঠামোগত দিক থেকে সমৃদ্ধ প্রায় ৩ হাজার অধ্যায়নরত শিক্ষার্থীর এ কলেজটিকে জাতীয়করণের দাবি এলাকাবাসী দীর্ঘদিন ধরে করে আসলেও সাধারণ মানুষের এ দাবিকে উপেক্ষা করে কোন অদৃষ্ট শক্তির ইন্ধনে ফুলবাড়ী ডিগ্রি কলেজকে জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত না করে উপজেলা সদর থেকে প্রায় ৮ কি:মি: দূরে অবস্থিত মাত্র ১ একরেরও কম জমিতে ২০০১ সালে প্রতিষ্ঠিত নন এমপিওভুক্ত সাইফুর রহমান কলেজটিকে তালিকাভূক্ত করা হয়েছে। যে কলেজটির শিক্ষার্থীর সংখ্যা সর্ব সাকূল্যে তিনশ’রও কম। অবকাঠামো নেই, খেলার মাঠও নেই। আমরা প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি করছি এই তালিকাটি পরিবর্তন করে ফুলবাড়ী ডিগ্রি কলেজটিকে জাতীয়করণ করা হোক। এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচি পালনের ঘোষণা দেন বিক্ষোভকারীরা ।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) এবিএম রেজাউল ইসলাম রেজা জানান, দাবি আদায়ের এ অর্ধ দিবস অবরোধ কর্মসূচিতে আইন শৃঙ্খলা রক্ষার্থে পুলিশের টহল ছিল। এ সময় কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.013429880142212