ফের বন্ধ করে দেওয়া হলো বিবিএমএইচ - দৈনিকশিক্ষা

ফের বন্ধ করে দেওয়া হলো বিবিএমএইচ

চট্টগ্রাম প্রতিনিধি |

বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন ইস্যুতে চট্টগ্রামের বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল (বিবিএমএইচ) আবারও বন্ধ করে দিয়েছে চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল শনিবার থেকে ৬৫০ শয্যার এ হাসপাতালে ইনডোর, আউটডোর ও জরুরি চিকিৎসাসেবা বন্ধ করে দেওয়া হয়। হাসপাতালটি বেসরকারি এ শিক্ষাপ্রতিষ্ঠানটি পরিচালনা করে।

শিক্ষার্থীরা জানায়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও বিএমডিসি থেকে ইউএসটিসির চিকিৎসা শিক্ষা অনুষদের অধীনে অধ্যয়নরত এমবিবিএস তিন ব্যাচের (২৫, ২৬ ও ২৭তম) শিক্ষার্থীদের নিবন্ধন দেওয়ার লিখিত আদেশ হাতে না আসা পর্যন্ত হাসপাতাল ও ইউএসটিসি বন্ধ থাকবে।

চিকিৎসাসেবা বন্ধ থাকার কথা  কাছে স্বীকার করেছেন বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল মহাপরিচালক অধ্যাপক ডা. মো. বদিউল আলম। গতকাল সন্ধ্যায় তিনি  বলেন, ‘নতুন করে রোগী ভর্তি বন্ধ। সংকট নিরসনের জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের দাবি পূরণ না হলে তারা আন্দোলন থেকে সরছে না। ’

গতকাল হাসপাতালে আগের ভর্তীকৃত রোগী কত আছে জানতে চাইলে মহাপরিচালক সুনির্দিষ্ট করে কোনো তথ্য জানাতে পারেননি।

জানা যায়, নিবন্ধনের দাবি পূরণের জন্য গত রবিবার তিন দিন সময়সীমা বেঁধে দিয়েছিল আন্দোলনকারীরা। গত মঙ্গলবার এ সময় শেষ হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.005634069442749