বরিশালের আদুভাই, সন্তানের বাবারা  ছাত্রদলের কেন্দ্রিয় কমিটিতে! - দৈনিকশিক্ষা

বরিশালের আদুভাই, সন্তানের বাবারা ছাত্রদলের কেন্দ্রিয় কমিটিতে!

বায়েজীদ পান্নু, বরিশাল অফিস |

lepontaslim

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্র দলের সদ্য কেন্দ্রিয় ঘোষিত কেন্দ্রিয় ছাত্র দলের কমিটিতে বরিশালে স্থান পেয়েছে ৬ জন। আর এই ৬ জনের কেউ বিবাহিত, আবার কেউ অছাত্র । এমনকি কেন্দ্রিয় কমিটিতে পদ পদবি পাওয়া ছাত্রদলের নেতারা বিগত আন্দোলন সংগ্রামের বরিশালে মাঠে ছিলনা বলেই অভিযোগ রয়েছে। কেন্দ্রে পদ পাওয়া ছাত্র নেতারা কেউ সন্তানের বাবা। কারো কারো ছাত্রত্ব নেই। আর এ নিয়ে তৃণমূলে সিৃষ্টি হয়ে ক্ষোভ।

সূত্র জানায়, বরিশাল জেলা ছাত্রদলের আহ্বায়ক মাসুদ হাসান মামুন। সে এক কন্যা সন্তানের জনক। এবার এই নেতা কেন্দ্রিয় ছাত্র দলের বিভাগীয় সহ-সভাপতি পদ পেয়েছেন। অভিযোগ রয়েছে মামুন বিগত আন্দোলন সংগ্রামে মাঠে ছিলনা। সে বরিশালের মহানগর বিএনপির সভাপতি সাবেক সাংসদ মজিবর রহমান সরোয়ারের ঘনিষ্ঠ জন।

এএইচএম তসলিম উদ্দিন বরিশাল জেলা ছাত্র দলের সিনিয়র যুগ্ন আহ্বায়ক । তার বয়স ৪০ বছরেরেও বেশি।তিনি দুই সন্তানের জনক। এমনকি তিনি কোন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র তা দলের কেউ জানেনা। তসলিম উদ্দিন এবার কেন্দ্রিয় ছাত্রদলের সহ–সাধারণ সম্পাদক পদ পেয়েছেন।গত ৫ জানুয়ারি আ’লীগ ক্ষমতা গ্রহণে বিএনপির দ্বিতীয় দফা আন্দোলন শুরু থেকে ঢাকায় অবস্থান করছেন তিনি।

কেন্দ্রিয় সহ-সাংগঠনিক পদ পেয়েছে জেলা ছাত্রদলের আরেক নেতা হাফিজ উদ্দিন বাবলু।তাকে সরকার বিরোধী আন্দোলনে মাঠে সক্রিয় ভূমিকা পালন করতে দেখা গেছে। তবে তিনি এখন আর কোন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র না থাকালেও পুরো দমে আইন পেশায় ব্যস্থ রয়েছেন।তিনিও নাকি বিয়ের পাঠ চুকিয়ে ইতোমধ্যেই এক সন্তানের জনক হয়ে গেছেন।

এদিকে মহানগর ছাত্র দলের যুগ্ন আহ্বায়ক আমিনুল ইসলাম লিপন অনেক আগেই বিয়ের mamunপাঠ চুকিয়ে এক সন্তানের জনক।তিনি বর্তমানে দলের করুন অবস্থা দেখে ঢাকায় বসবাস করছেন। কেন্দ্রিয় ছাত্রদলে এবার সে সহ-সাংগঠনিক পদ অর্জন করছেন।

নগর ছাত্রদলের আরেক যুগ্ন আহ্বায়ক ছাত্র নেতা ইয়াসির আরাফাত মিন্টু। তিনি কোন কলেজের ছাত্র খোদ দলের নেতা কর্মীরা জানেনা। তবে মিন্টু এখনও অবিবাহিত। তিনি দলের বড় পদ নিয়ে বর্তমানে বরিশাল সিটি কর্পোরেশনে ঠিকাদারী কাজে ব্যস্ত সময কাটায়।তিনি কেন্দ্রিয় কমিটিতে সদস্য পদ পেয়েছে।

অপরদিকে বিএম কলেজের ছাত্রদলের এক অংশের নেতা মুশফিক হাসান মাসুম। সে সরকার বিরোধী আন্দোলন সংগ্রামে না থাকালেও কেন্দ্রিয় ছাত্রদলে সদস্য পদ পেয়েছেন।তিনিও বিবাহিত।তিনিও বেশি সময় ঠিকাদারী নিয়ে ব্যস্ত সময় কাটান বরিশালে।

leponবরিশালে ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত একাধিক ছাত্র নেতারা জানিয়েছে, ছাত্র দলে কেন্দ্রে পদ পেতে ছাত্রত্ব দরকার হয় না । তারা অভিযোগ করে জানান, সদ্য ঘোষিত কেন্দ্রিয় ছাত্রদলে যেসব নেতারা পদ পেয়েছে, তারা বিগত দিনে আন্দোলন মাঠে ছিলনা। তার পরও তদবিরের জোরে কেন্দ্রে পদ পেয়েছে । বরিশালের তৃনমূল ছাত্রদলের নেতা-কর্মীরা জানিয়েছে বরিশালের যেসব নেতার কেন্দ্রে পদ পেয়েছেন কেউ আদু ভাই আবর কেউ বয়স্ক। যাদের ছাত্রত্ব নেই। এমনকি আন্দোলন সংগ্রামে ভূমিকা ছিলনা পদ পওয়া নেতাদের।আর ওই কারনে ত্যাগীরা আগামী দিনে দল থেকে সরে যাবে বলে মন্তব্য করছেন সাধারণ নেতাকর্মীরা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0048840045928955