বিজয় দিবসের আহবান: বিদ্যালয়ে গড়ে উঠুক কার্যকর পাঠাগার - দৈনিকশিক্ষা

বিজয় দিবসের আহবান: বিদ্যালয়ে গড়ে উঠুক কার্যকর পাঠাগার

নিজস্ব প্রতিবেদক |

মহান বিজয়  উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করেছে প্রাথমিক শিক্ষক অধিকার সুরক্ষা ফোরাম। এতে  “বিদ্যালয়ে গড়ে উঠুক কার্যকর পাঠাগার” এই স্লোগান উচ্চারিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) সকালে উত্তর মানিক দিয়া সবুজবাগে অবস্থিত ফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন ফোরামের আহবায়ক মো. সিদ্দিকুর রহমান।

সভাপতির বক্তব্যে মো. সিদ্দিকুর রহমান বলেন, আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃত সম্পর্কে জানতে হবে।

তিনি বিভিন্ন মনীষীদের জীবনী ও মেধা বিকাশের জন্য বিভিন্ন জ্ঞান নির্ভর বই পড়ার ওপর গুরুত্বারোপ করেন। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মেধাবিকাশ কালে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে কার্যকর পাঠগার স্থাপন জরুরী এবং সে লক্ষ্যে সপ্তাহে কমপক্ষে বৃহস্পতিবার শিক্ষার্থীদের মাঝে পাঠের অভ্যাস গড়ে তোলার সময় নির্ধারণ করা জন্য সরকারি- বেসসরকারি প্রাথমিক বিদ্যালয়ে কার্যকর পাঠাগার স্থাপনের আহবান জানান।

আলোচনা সভায় বক্তাগণ বিজয় দিবসসহ বিভিন্ন দিবসে ছুটির দিনে বিদ্যালয় বন্ধ দেখিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিত করে দায়সারাভাবে দিবসগুলো পালনের তীব্র নিন্দা জ্ঞাপন করেন। দিবসগুলো যথাযথভাবে পালনার্থে বিদ্যালয় খোলা রাখার আহবান জানান এবং উক্ত দিবসগুলো গ্রীষ্মের ছুটির সাথে যোগ করে শিক্ষকদের শান্তি বিনোদন ভাতা অন্যান্য সরকারি কর্মচারীদের মত তিন বছর পর পর প্রাপ্তি অধিকার নিশ্চিত করার আহবান জানান।

সভায় আরও উপস্থিত ছিলেন ফোরামের যুগ্ন আহবায়ক মো. গোলাম মোস্তফা, ঢাক মহানগরী আহবায়ক এম. এ. ছিদ্দিক মিঞা, কেন্দ্রীয় সদস্য রেজিয়া খাতুন তরফদার প্রমুখ।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003176212310791