বিদ্যালয়ে শিক্ষক ৫ জন পরীক্ষার্থীও ৫ জন - দৈনিকশিক্ষা

বিদ্যালয়ে শিক্ষক ৫ জন পরীক্ষার্থীও ৫ জন

লালমোহন (ভোলা) প্রতিনিধি |

ভোলার লালমোহন উপজেলায় এবার প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নেয়া ১৯৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ২৪টিতে পরীক্ষার্থী রয়েছে ১০ জনের নিচে। এই ২৪ বিদ্যালয়ের মধ্যে ৪টি বিদ্যালয়ের পরীক্ষার্থী রয়েছে ৫ জন করে। ৪টিতে ৭ জন করে, ৯টিতে ৮ জন করে এবং ৭টিতে আছে ৯ জন করে।

স্থানীয় সুত্র জানায়, এই তালিকায় সবচেয়ে বেশি বিদ্যালয় রয়েছে উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নে। ঐ ইউনিয়নে এরকম বিদ্যালয় রয়েছে ৮টি। এরপর চরভুতা ইউনিয়নে ৪টি এবং লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নে ৪টি। এছাড়া বদরপুর, কালমা, ফরাজগঞ্জ, পশ্চিম চরউমেদ ও রমাগঞ্জ ইউনিয়নে একটি করে এবং লালমোহন সদর ইউনিয়নে রয়েছে ২টি বিদ্যালয়।

সুত্র জানায়, উপজেলার দক্ষিন মহেশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এবার সমাপনীতে অংশ নেয়া পরীক্ষার্থীর সংখ্যা ৫ জন এবং শিক্ষকও রয়েছেন ৫ জন। এই বিদ্যালয়রে প্রধান শিক্ষক মো. হোসেন কিরন জানান, তার বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীও ৫, উপবৃত্তিও পায় ৫ জন এবং এবার সমাপনী পরীক্ষায় অংশও নিয়েছে ৫ জন।

উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মো. হোসেন বলেন, গড়ে ৪০ জন শিক্ষার্থীর অনুকুলে ১জন শিক্ষক পোষ্টিংয়ে থাকার কথা। সে অনুযায়ী ওই বিদ্যালয়ে ৫ জন শিক্ষকের ক্ষেত্রে শিক্ষার্থী থাকার কথা ২০০ জন। তবে ওই বিদ্যালয়ে কতজন শিক্ষার্থী রয়েছে তা জানাতে পারেননি ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মো. হোসেন।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0057609081268311