বিশ্ববিদ্যালয়ে অবৈধ ভর্তি ও শিক্ষক নিয়োগের দায় নেবে না ইউজিসি - Dainikshiksha

বিশ্ববিদ্যালয়ে অবৈধ ভর্তি ও শিক্ষক নিয়োগের দায় নেবে না ইউজিসি

নিজস্ব প্রতিবেদক |

অননুমোদিত বিষয়ে ভর্তি ও অবৈধ শিক্ষক নিয়োগের দায় নেবে না বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠান দেখভাল করার দায়িত্বপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশ (ইউজিসি)। আজ ২২ ফেব্রুয়ারি ইউজিসি এ বিষয়ে একটি গণবিজ্ঞপ্তি জারি করে। পুরোপুরি স্বায়স্তশাসিত ঢাকা, জাহাঙ্গীরনগর, রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। এছাড়াও বাদবাকী সরকারি বিশ্ববিদ্যালয়গুলোও ইউজিসির বিধিবিধান মেনে চলার কথা থাকলেও তা মানছেন মর্মে অভিযোগ রয়েছে। বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি ও শিক্ষক নিয়োগসহ নানা অনিয়ম বন্ধে টাকা খরচ করে পত্রিকায় গণবিজ্ঞপ্তি জারি করছে ইউজিসি।

অভিযোগ রয়েছে ইউজিসির প্রাইভেট ও পাবলিক বিশ্ববিদ্যালয় শাখায় জামাত-শিবিরপন্থী কর্মকর্তারা নিয়োজিত রয়েছেন। তারা নিজ নিজ স্ত্রী, পূত্র, ভ্রাতা, আত্মীয়-স্বজনসহ শিবিরপন্থীদের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয় চাকরির সুপারিশ করে থাকেন। কর্মকর্তাদের  সুপারিশ না শুনলেই গণবিজ্ঞপ্তি জারি, সতর্ক করে চিঠি, শিবিরপন্থী সাংবাদিকদের দিয়ে প্রতিবেদন প্রকাশ করানোসহ নানা তৎপরতা শুরু হয় বলে জগন্নাথ ও টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক অভিযোগ করেছেন।

ইউজিসির প্রাইভেট বিশ্ববিদ্যালয় শাখায় কর্মরত ছিলেন পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের অতিরিক্ত পরিচালক ফেরদৌস জামান। একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে ঘুষ নেয়ার অভিযোগ উঠলে ফেরদৌসকে সরিয়ে দেয়া হয় পাবলিক বিশ্ববিদ্যালয় শাখায়। সেই ফেরদৌস জামান স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইউজিসি। গণবিজ্ঞপ্তিটি দেখুন নীচে।

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035099983215332