বিশ্বায়নের এ যুগে বিশেষায়িত শিক্ষার বিকল্প নেই : স্পিকার - দৈনিকশিক্ষা

বিশ্বায়নের এ যুগে বিশেষায়িত শিক্ষার বিকল্প নেই : স্পিকার

ঢাবি প্রতিনিধি |

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বিশ্বায়নের এ যুগে বিশেষায়িত শিক্ষার কোনো বিকল্প নেই। প্রতিযোগিতামূলক উন্মুক্ত বিশ্ব অর্থনীতি ও বিশ্বায়নের এ যুগে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনকে (আইবিএ)  দক্ষ জনবল সৃষ্টির মাধ্যমে শুধু বাংলাদেশের অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক ও বাণিজ্যিক ক্ষেত্রেই নয়; বিশ্ব অর্থনৈতিক প্রতিযোগিতায়  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। গতকাল রবিবার ঢাকা সেনানিবাসের সেনামালঞ্চে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র গ্র্যাজুয়েশন-২০১৬ (সমাবর্তন) অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

স্পিকার বলেন, আইবিএ বাংলাদেশে  ব্যবসা ও বাণিজ্যের সেন্টার অব এক্সিলেন্স হিসেবে দায়িত্ব পালনের মাধ্যমে এর অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। সম্ভাবনার সকল ক্ষেত্রে সুযোগ সৃষ্টির মাধ্যমে আইবিএকে এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। তিনি বলেন, আইবিএ এমন একটি প্ল্যাটফরম এবং এখান থেকে ডিগ্রিধারীরা সমাজ পরিবর্তনের চেঞ্জ এজেন্ট। জনগণের চাওয়া পাওয়ার সাথে সমন্বয়ের  মাধ্যমে তাদের সাধারণ জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটিয়ে ইতিবাচক পরিবর্তন আনতে সহায়তা করতে হবে।

শিরীন শামরিন চৌধুরী বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। একাজে সকলকে একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, ঘনবসতিপূর্ণ বাংলাদেশের জনসংখ্যার বেশিরভাগ তরুণ সম্প্রদায়। তরুণ সমাজের এ সুযোগকে কাজে লাগিয়ে আমাদেরকে একটি গর্বিত জাতি হিসেবে বেঁচে থাকার অভিপ্রায়ে সকলকে একসাথে কাজ করতে হবে। স্পিকার বলেন, যারা স্বপ্ন দেখতে জানে স্বপ্নপূরণ তাদের পক্ষেই সম্ভব। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে তিনি দেশের জনগণের মধ্য থেকে সকল দারিদ্র ও অর্থনৈতিক বৈষম্য দূর করতে এবং সাধারণ জনগণের স্বপ্ন পূরণে সকলকে একসাথে কাজ করার আহ্বান জানান।

এমবিএ প্রোগ্রামের চেয়ারপারসন মোস্তাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আইবিএ সমাবর্তনের প্রেসিডেন্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের ভাইস চ্যান্সেলার অধ্যাপক ড. আ আ ম  স আরেফিন সিদ্দিক, আইবিএ’র পরিচালক প্রফেসর এ কে এম সাইফুল ইসলাম মজিদ, বিবিএ প্রোগ্রামের চেয়ারপারসন ড. রিদওয়ানুল হক বক্তব্য রাখেন। এর আগে সমাবর্তনের গাউন পরে বিবিএ ২০তম, এমবিএ ৫০তম ও ৫১তম এবং ইএমবিএ ১৮তম, ১৯তম এবং ২০তম ব্যাচের ছাত্রছাত্রীরা সমাবর্তন হলে প্রবেশ করেন। অনুষ্ঠানে  ছাত্রছাত্রীদেরকে গ্র্যাজুয়েশন ডিক্লারেশন ও  পদক প্রদান করা হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0041100978851318