বুয়েটে প্রশাসনিক কাজে বিরত থাকছেন শিক্ষকেরা - দৈনিকশিক্ষা

বুয়েটে প্রশাসনিক কাজে বিরত থাকছেন শিক্ষকেরা

বুয়েট প্রতিনিধি |

নতুন বেতনকাঠামো অনুযায়ী ২০ জন শিক্ষকের অবসর ভাতার দাবিতে প্রশাসনিক কাজ থেকে বিরত আছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষকেরা। ১৭ এপ্রিল থেকে প্রশাসনিক কাজে শিক্ষকদের এই অসহযোগিতা চলছে। একই দাবিতে গতকাল মঙ্গলবার শিক্ষকেরা অবস্থান ধর্মঘট পালন করেন।

বুয়েট শিক্ষক সমিতি একাডেমিক কাউন্সিল ভবনের নিচতলায় এই অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করে। দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষকেরা অসহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দেন। তবে প্রশাসনিক কাজ ছাড়া ক্লাস-পরীক্ষা নিয়মিত চলছে।

শিক্ষকদের অবসর ভাতা নিয়ে জটিলতার শুরুটা গত বছরের আগস্টে। ২৩ আগস্ট বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) এক চিঠিতে বুয়েট কর্তৃপক্ষকে জানানো হয়, ২০১২ সালের শিক্ষকদের অবসরসংক্রান্ত নতুন আইন অনুযায়ী, শিক্ষকেরা ৬৫ বছর বয়সে অবসর নেবেন। ২০১২ সালের ১০ জুলাইয়ের আগে যেসব শিক্ষকের বয়স ৬০ বছর পূর্ণ হয়েছে বা অবসরের পর চুক্তিভিত্তিক নিয়োজিত ছিলেন, তাঁরা ৬০ বছর পূর্তিতে অবসর নেবেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.011850118637085