বেরোবিতে বইমেলা শুরু ২৫ ফেব্রুয়ারি - Dainikshiksha

বেরোবিতে বইমেলা শুরু ২৫ ফেব্রুয়ারি

বেরোবি প্রতিনিধি |

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ৬ দিনব্যাপী বই মেলা শুরু হবে রোববার থেকে। মেলা চলবে আগামী ২ মার্চ পর্যন্ত।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন ও সাংস্কৃতিক সংগঠন রণন আয়োজিত এই বই মেলা প্রতিদিন সকাল ১১টায় শুরু হয়ে চলবে রাত ৮টায় পর্যন্ত।

সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন এর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশনস সাইন্স সিস্টেমস বিভাগের শিক্ষক উমর ফারুক জানান, এবারের বই মেলায় ২১ প্রতিষ্ঠানের ২৫টি স্টল থাকছে। এছাড়া বই মেলায় প্রতিদিন গ্রন্থ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তিনি জানান, উদ্বোধনী দিনে বিকেল ৪টায় বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্র ও বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয় বাঁধনের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান থাকছে। এছাড়া পরের দিন সোমবার বিকেল ৩টায় লেখক মানিক বন্দ্যোপাধ্যায় রচিত পদ্মা নদীর মাঝি গ্রন্থ‘র আলোচনা এবং বিকেলে যন্ত্র সংগীত ও কাইজেলিয়া শিক্ষা ও সাংস্কৃতিক সংগঠনের সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার বিকেল ৩টায় সৈয়দ শামছুল হক রচিত নিষিদ্ধ লোবান গ্রন্থে‘র আলোচনা অনুষ্ঠিত হবে। এরপর বিকেলে বিতর্ক চর্চা কেন্দ্র ও রণন এর উদ্যোগে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। বুধবার বিকেলে রবীন্দ্র নাথ ঠাকুরের শেষের কবিতা গ্রন্থে‘র আলোচনা শেষে সাংস্কৃতিক পরিবেশনা ও তরুন লেখকদের সাহিত্য কর্মশালা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী নিয়ে আলোচনা ও পরে কারমাইকেল কলেজের আবৃত্তি সংসদ ও সিদ্দিক মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়া সমাপনী শুক্রবার আহমদ ছফা রচিত বাঙালি মুসলমানের মন গ্রন্থে’র আলোচনা শেষে ব্রুডা ও রণন এর উদ্যোগে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে।

গুনগুন সভাপতি ও বেরোবি শিক্ষক উমর ফারুক আরো জানান, বই মেলার সমাপনী দিনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সকাল ১১টায় এ মেলার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034689903259277